হতাশ রাজধানীবাসী

রাজধানী রাজনীতি

করোনায় দেখা নাই দুই মেয়রের

আহমেদ হৃদয় : দিন দিন ভয়াবহ থেকে আরো ভয়াবহ রূপ নিচ্ছে মরণঘাতী করোনাভাইরাস। এ পর্যন্ত বাংলাদেশে প্রায় ১৫ হাজার মানুষ করনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। এখনো পর্যন্ত মৃত্যু হয়েছে দুই শত ২৮জন।
রাজধানী ঢাকা নারায়ণগঞ্জ ও গাজীপুরে সবচাইতে বেশি মানুষ আক্রান্ত হয়েছে। করোনা ভাইরাসে সবচেয়ে বেশি হুমকির মুখে আছে এই তিনটি এলাকা। তার মধ্যে রাজধানীর ঢাকা রয়েছে সবচাইতে বিপজ্জনক অবস্থায়। সব মিলিয়ে এই মুহূর্তে চরম বিপদের মুখে আছে রাজধানীবাসী। অথচ এই বিপদের দিনেও রাজধানীবাসীর পাশে নেই ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের দুই মেয়র। মহামারী এই করোনাভাইরাসের শুরু থেকে এখনো পর্যন্ত কোন হদিস পাওয়া যায়নি ঢাকা সিটির দুই মেয়রের।
এদিকে বিশ্লেষকরা বলছেন, মহামারী এই করোনাভাইরাস দিন দিন আরো ভয়াবহ রূপ নেবে। তাদের মতে, চলতি মাসেই করোনাভাইরাসে আক্রান্ত হতে পারে দেশের প্রায় এক লক্ষ মানুষ। তাদের ধারনা, এ মাসেই মৃত্যু হতে পারে দশ হাজারেরও অধিক মানুষের।
অন্যদিকে এমন ভয়াবহ বিপজ্জনক অবস্থায় ঢাকা সিটির দুই মেয়রকে পাশে না পেয়ে চরম হতাশা প্রকাশ করেছেন রাজধানীবাসী।
রাজধানীর উত্তরার স্থানীয় এক বাসিন্দা হাসান শিকদার সকালের সময়কে বলেন, মহামারী এই করোনাভাইরাসে রাজধানীর অবস্থা খুবই খারাপ। এই পরিস্থিতিতে আমরা রাজধানীবাসী চরম বিপজ্জনক অবস্থার মধ্যে আছি। আমরা বসা থেকে বের হতে পারছি না আতঙ্কে। পরিবার পরিজন নিয়ে অসহায়ের মতো দিন পার করছি। দোকান না খুললে আমার আয় রোজগার বন্ধ থাকে। এখন ঘরে খাবারের অভাব। দুই মেয়ে এবং এক ছেলেকে নিয়ে খুব কষ্টে দিন পার করছি। সরকারি কোন ত্রাণও এখনো পাইনি।
তিনি আরো বলেন, ভোট দিয়ে মেয়র নির্বাচিত করলাম। আমরা ভোট না দিলে কী তারা মেয়র হতে পারতো। অথচ এই বিপদের দিনের তাদের কোনো তো দূরে থাক, তাদের কোনো খোজই পেলাম না এখনো পর্যন্ত। তারা একেবারের জন্যও আমাদের খোজ নেয়নি। মেয়র হয়ে জনগণের প্রতি তাদের এমন দায়িত্বহীনতায় আমরা খুবই হতাশ।
রাজধানীর আজিমপুর এলাকার স্থানীয় বাসিন্দা খাইরুল কবির সকালের সময়কে বলেন, আজ এই দুর্দিনে আমরা ঢাকা সিটির মেয়রকে আমাদের পাশে পাবো না এটা কখনো আশা করিনি। সত্যি বলতে পারিবার নিয়ে খুবই কষ্টে দিন পার করছি। আর এই পরিস্থিতিতে আমাদের মেয়র মহোদয়কে পাশে না পেয়ে আমরা সত্যিই খুব হতাশ।
এ বিষয়ে বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক এ্যাড. আব্দুস সালাম বলেন, বর্তমান সরকার যেমন জনগণের ভোটের সরকার নয়, ঠিক তেমনি ঢাকা সিটির দুই মেয়রও জনগণের ভোটের সরকার নয়। তাই জনগণের কাছে তাদের কোনো জবাবদিহিতা নেই এবং জনগণের প্রতি তাদের কোনো দায়িত্ববোধও নেই। যদি দায়িত্ববোধ থাকতো তাহলে দেশের এমন সংকটময় পরিস্থিতিতে ঢাকার দুই মেয়র জনগণের পাশে এসে দাঁড়াতেন। তাদের এই দায়িত্বহীনতা রাজধানীবাসি কখনোই মেনে নেবে না।


বিজ্ঞাপন