অপপ্রচারের বিষয়ে সতর্ক করলো আইইডিসিআর

অপরাধ আইন ও আদালত স্বাস্থ্য

নিজস্ব প্রতিবেদক : জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরার ছবি দিয়ে বিভ্রান্তিমূলক বক্তব্য ও অপপ্রচারের ব্যাপারে সতর্ক করা হয়েছে। রোববার আইইডিসিআর’র পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এতদ্বারা সবার অবগতির জন্য জানানো যাচ্ছে যে, সম্প্রতি ফেসবুকে উজ. ঝধনৎরহধ ভষড়ৎধ নামকএকটি ভুয়া ফেসবুক আইডিসহ কাছাকাছি নামে বেশ কয়েকটি আইডি খোলা হয়েছে। যেখানে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরার ছবি দিয়ে বিভিন্ন ধরনের অবৈজ্ঞানিক ও বিভ্রান্তিমূলক তথ্য প্রচার করা হচ্ছে। আইইডিসিআর তথা দেশের ভাবমূর্তি ক্ষুন্ন করার অপপ্রয়াস চালানোর নিমিত্তে দেয়া এসব পোস্টে জনগণকে বিভ্রান্ত না হবার জন্য সনির্বন্ধ অনুরোধ জানানো হচ্ছে।
এতে আরো বলা হয়, অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা ফেসবুকের মাধ্যমে কখনো এ ধরনের প্রচার-প্রচারণা চালান না। এর মাধ্যমে কেউ প্রতারিত হলে তার দায়-দায়িত্ব আইইডিসিআর বা অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বহন করবেন না।
আইইডিসিআর ইতোমধ্যে এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করছে এবং সকলকে সহযোগিতা করার জন্য বিশেষভাবে অনুরোধ জানানো হয়েছে।


বিজ্ঞাপন