পিএসসি-পরিসংখ্যান বিভাগে নতুন সচিব

জাতীয়

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি), পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগ এবং ভূমি সংস্কার বোর্ডে নতুন চেয়ারম্যান (সচিব) নিয়োগ দিয়েছে সরকার। বৃহস্পতিবার এই নিয়োগ দিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আদেশ জারি করা হয়েছে। সচিব পদে পদোন্নতির পর এ কর্মকর্তাদের এসব পদে পদায়ন করা হয়।
সচিব পদ পদোন্নতির পর পিএসসির সচিব হয়েছেন বিসিএস প্রশাসন একাডেমির এমডিএস (অতিরিক্ত সচিব) মোছা. আছিয়া খাতুন এবং পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব হয়েছেন বরিশালের বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) মোহাম্মদ ইয়ামিন চৌধুরী।
অপরদিকে পদোন্নতি পেয়ে ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান (সচিব) হয়েছেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. ইয়াকুব আলী।
পিএসসির সচিব হিসেবে দায়িত্ব চালিয়ে আসা মো. মোস্তাফিজুর রহমানকে অবসরে গমনের সুবিধার্থে বুধবার বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা করা হয়েছে।
পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সিনিয়র সচিব সৌরেন্দ্রনাথ চক্রবর্তী আগামী ১৪ জুন অবসরোত্তর ছুটিতে যাবেন। অপরদিকে ভূমি সংস্কার বোর্ডের দায়িত্ব চালিয়ে আসা মো. আব্দুল মান্নানকে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব করা হয়েছে।


বিজ্ঞাপন