ইউনাইটেডে আগুনে রোগী মৃত্যুর ঘটনায় স্বজনের মামলা

আইন ও আদালত

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর গুলশানের ইউনাইটেড হাসপাতালের আইসোলেশন ইউনিটে অগ্নিকা-ে পাঁচ রোগীর মৃত্যুর ঘটনায় অবহেলার অভিযোগে ইউনাইটেডের চেয়ারম্যান, এমডি এবং সিইও’সহ পুরো হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। অগ্নিকা-ে নিহত ভেরন অ্যান্থনি পলের মেয়ের জামাই রোনাল্ড রিকি গোমেজ মোটট বাদী হয়ে বুধবার রাতে গুলশান থানায় মামলাটি দায়ের করেন।
বিষয়টি নিশ্চিত করে গুলশান থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান জানান, তারা শিগগিরই বিষয়টি নিয়ে তদন্তে নামবেন।
মামলার এজাহারে বলা হয়, দুইবার করোনা টেস্ট নেগেটিভ আসার পরও তার স্বজনকে ইচ্ছাকৃতভাবে রাখা হয় আইসোলেশন ইউনিটে। চিকিৎসক ও প্রশাসকদের স্বেচ্ছাচারিতায় আরও কয়েকজন নন-কোভিড রোগীকে সেখানে রাখা হয়েছিল। অথচ তারা করোনা নেগেটিভ ছিলেন। তাই এই ঘটনায় পাঁচজন নিহতের পেছনে পুরো দায় ইউনাইটেড হাসপাতালের।
এ বিষয়ে ইউনাইটেড হাসপাতালের কমিউনিকেশন অ্যান্ড বিজনেস ডেভেলপমেন্ট বিভাগের প্রধান ডা. সাগুফা আনোয়ার জানিয়েছেন, আইনিভাবেই বিষয়টি মোকাবিলা করা হবে।
প্রসঙ্গত, গত ২৭ মে ইউনাইটেড হাসপাতালের আইসোলেশন ইউনিটের অগ্নিকা-ে পাঁচ রোগী প্রাণ হারান। এ ঘটনায় তাৎক্ষণিকভাবে একটি অপমৃত্যুর মামলা দায়ের করে ইউনাইটেড হাসপাতাল কর্তৃপক্ষ। অগ্নিকা-ের পর ঘটনাস্থল পরিদর্শন করে ফায়ার সার্ভিস হাসপাতালের ত্রুটিপূর্ণ ও দুর্বল অগ্নিনির্বাপক ব্যবস্থার কথা গণমাধ্যমে জানায়।


বিজ্ঞাপন