ড. ইউনূসের বাসা ঘেরাওয়ের হুমকি

জাতীয় রাজধানী

গ্রামীণ টেলিকমে ৯৯ কর্মী ছাঁটাই

 

নিজস্ব প্রতিবেদক : নোবেল জয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসের প্রতিষ্ঠান গ্রামীণ টেলিকম থেকে ৯৯ জন কর্মীকে একসঙ্গে ছাঁটাই করা হয়েছে। চাকরি ফিরে পাওয়ার দাবিতে রোববার সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন ও সমাবেশ করেছেন তারা।
মানববন্ধনে বক্তারা হুঁশিয়ারি দিয়ে বলেন, তাদের দাবি মানা না হলে কঠোর আন্দোলন এবং গ্রামীণ টেলিকম ভবন ঘেরাওসহ ড. মুহাম্মদ ইউনূসের বাসভবন ঘেরাও করা হবে। তারা সরকারের উচ্চ পর্যায়ে স্মারকলিপি পেশ করবেন। দাবি মেনে না নেয়া হলে আন্তর্জাতিকভাবেও চাপ সৃষ্টি করা হবে বলে হুঁশিয়ারি দেন তারা।
মানববন্ধনে এক বক্তা বলেন, ‘আমাদের মূল দাবি হলো চাকরি ফেরত পাওয়া। পরিবার-পরিজন নিয়ে এই ৯৯ জন কর্মচারী যেন কোনোরকম ডালভাত খেয়ে বেঁচে থাকতে পারি। যেখানে প্রধানমন্ত্রীর নির্দেশনা আছে, করোনার মধ্যে যেন কাউকে ছাঁটাই না করা হয়। সেখানে কীভাবে তারা রাতের আঁধারে এই ৯৯ জনকে ছাঁটাই করল?’
মানববন্ধন থেকে জানানো হয়, গত ২৫ অক্টোবর একটি অফিস আদেশের মাধ্যমে গ্রামীণ টেলিকম থেকে সিবিএ নেতাসহ ৯৯ জন কর্মীকে একসঙ্গে চাকরিচ্যুত করা হয়েছে। যেখান ইউনিয়ন বিদ্যমান, প্রতিষ্ঠান বিদ্যমান এবং গ্রামীণ টেলিকম লাভজনক প্রতিষ্ঠান হওয়া সত্ত্বেও নিয়ম বহির্ভূতভাবে এসব কর্মীকে চাকরিচ্যুত করা হয়েছে, যা করোনাকালীন অনাকাঙ্ক্ষিত ও অমানবিক।
গ্রামীণ টেলিকম ১৯৯৫ সালের ১৬ অক্টোবর প্রতিষ্ঠিত হয় এবং ১৯৯৭ সালে নরওয়ের টেলিনর ও গ্রামীণ টেলিকম মিলে গ্রামীণ ফোন প্রতিষ্ঠা করে। বর্তমানে গ্রামীণফোনের দেশীয় অংশিদার গ্রামীণ টেলিকমের শেয়ার ৩৪ দশমিক ২০ শতাংশ।


বিজ্ঞাপন