বিএসটিআই’র অভিযান

অপরাধ আইন ও আদালত রাজধানী

নিজস্ব প্রতিবেদক : বিএসটিআই’র নির্বাহী ম্যাজিস্ট্রেট রাশিদা আক্তার এর নেতৃত্বে রোববার ‘বিএসটিআই আইন, ২০১৮’ অনুযায়ী ঢাকা মহানগরীর রাজাবাজার, পোস্তগোলা এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। উক্ত অভিযানের মাধ্যমে বিএসটিআই’র সিএম লাইসেন্স ব্যতিত টাংস্টেন ফিলামেন্ট ল্যাম্প বিক্রয় ও বাজারজাত করায় মেসার্স এস ইলেকট্রনিক ল্যাম্প কোম্পানী প্রতিষ্ঠানটিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।


বিজ্ঞাপন

ঢাকা মহানগরীর পুরানা পল্টন এলাকায় রোববার বিএসটিআই’র সার্ভিল্যান্স টিমের মাধ্যমে ‘‘ওজন ও পরিমাপ মানদন্ড আইন-২০১৮’’ লঙ্ঘন করায় মেসার্স মারিয়া ফুড প্রোডাক্টস লিঃ এবং মেসার্স টপটেন-১ স্যুটিং শার্টিং এন্ড টেইলর্স লিঃ প্রতিষ্ঠান ২টির বিরুদ্ধে মামলা দায়ের করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই)। বিএসটিআই’র এ অভিযানে সংস্থাটির সহকারী পরিচালক মোহাম্মদ লিয়াকত হোসেন এর নেতৃত্বে পরিদর্শক মোঃ ইনজামামুল হক ও মোঃ নাজমুস সায়াদত অংশগ্রহণ করেন।

বক্সি বাজারে বিএসটিআই’র অভিযান : বিএসটিআই’র নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আমিমুল এহসান এর নেতৃত্বে সম্প্রতি ‘বিএসটিআই আইন, ২০১৮’ অনুযায়ী ঢাকা মহানগরীর বক্সি বাজার এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। উক্ত অভিযানের মাধ্যমে বিএসটিআই’র সিএম লাইসেন্স ব্যতিত বিস্কুট, কেক, পাউরুটি পণ্য বিক্রয় করায় মেসার্স কান্ট্রি ফুড প্রতিষ্ঠানটি সীলগালা করা হয়।

নকল কসমেটিক্স জব্দ : বিএসটিআইর মোবাইল কোর্ট কর্তৃক জব্দকৃত নকল কসমেটিক্সসহ বিভিন্ন প্রকার অবৈধ পণ্য ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের আমিন বাজারস্থ ডাম্পিং স্পটে পুড়িয়ে ধ্বংস করা হয়।