হিযবুত তাহরীর’র ৪সদস্য গ্রেফতার

অপরাধ

নিজস্ব প্রতিনিধি : এন্টি টেররিজম ইউনিট (এটিইউ) এর একটি চৌকস দল গোপন সংবাদের ভিত্তিতে বুধবারঅভিযান পরিচালনা করে ঢাকা মহানগরীর দক্ষিণখান থানাধীন কাওলার ছান্দারটেক থেকে নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীর ৪ সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃত সদস্যরা হলো- ১। মোঃ জহিরুল ইসলাম টিটু (৩২), পিতা- মোঃ জসিম উদ্দিন, মাতা- ফয়জুন্নেসা, সাং- মোহাম্মদ ভেলা, থানা- তমুজ উদ্দিন, জেলা- ভোলা, ২। মোঃ রাশিদুল ইসলাম @ হৃদয় (২৩), পিতা- মোঃ মতিয়ার রহমান, মাতা- রাশেদা রহমান, সাং- বিল পলাশ, থানা-বাউফল, জেলা- পটুয়াখালী, ৩। আল মাহমুদ (২৫), পিতা- জিয়াউল হক, মাতা- রাজিয়া বেগম, সাং- শ্রী প্রতিপাড়া, থানা- বাগমারা, জেলা- রাজশাহী, ৪। মোঃ মুজাহিদ (১৮) পিতা-জিয়াউল হক, মাতা- রাজিয়া বেগম, সাং- শ্রী প্রতিপাড়া, থানা- বাগমারা, জেলা- রাজশাহী । এদের মধ্যে গ্রেফতারকৃত মাহমুদ ঢাকা মহানগরী ও গাজীপুর দক্ষিণ এলাকায় দায়িত্বশীল ছিল বলে জানা যায়।


বিজ্ঞাপন

গ্রেফতারকালে এন্টি টেররিজম ইউনিট তাদের নিকট থেকে ১০ টি মোবাইল ফোন, একটি সিপিইউ, বিপুল পরিমান উগ্রবাদী বই, কন্টেন্ট এর প্রিন্ট, অনলাইন কন্টেন্ট এর পিডিএফ, হিযবুত তাহরীর মিডিয়া উলাইয়াহ বাংলাদেশ এর প্রকাশনা, পুস্তিকা, লিফলেট এবং বিভিন্ন হাতে লেখা ডায়েরী জব্দ করেছে।

গ্রেফতারকৃত সদস্যরা খিলাফত প্রতিষ্ঠার উদ্দেশ্যে রাষ্ট্র বিরোধী ষড়যন্ত্র, লিফলেট বিতরণ, পোস্টারিং এর মাধ্যমে প্রচার-প্রচারণা, অনলাইনে সম্মেলন ও অনলাইন ভিত্তিক প্রচারণা পরিচালনা করে আসছিল। এছাড়া তারা রাষ্ট্রের অখÐতা, সংহতি, জননিরাপত্তা ও সার্বভৌমত্ব বিপন্ন করার জন্য বিভিন্ন সময়ে একত্রিত হয়ে ষড়যন্ত্র করত।

ধৃত আসামীগণ ও পলাতক সহযোগী আসামীরা রাষ্ট্রের নিরাপত্তা, সন্ত্রাসী কাজে সহযোগীতা, প্রচারণা, প্ররোচনা ও সার্বভৌমত্ব বিপন্ন করার উদ্দেশ্যে নিষিদ্ধঘোষিত হিযবুত তাহরীর সংগঠন এর সক্রিয় সদস্য হওয়ায় তাদের বিরুদ্ধে দক্ষিণখান থানায় মামলা নং-৪০ তারিখ- ১৮/১১/২০২০খ্রিঃ সন্ত্রাসবিরোধী আইন ২০০৯ (সংশোধনী ২০১৩) এর ৬(২)/৮/৯/১০/১১/১২/১৩ ধারা রুজু করা হয়েছে।