বাংলাদেশ স্কাউটস এর জাতীয় কাউন্সিলের ৪৯তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

জাতীয়

 

নিজস্ব প্রতিবেদক : শনিবার বাংলাদেশ স্কাউটস এর জাতীয় কাউন্সিলের ৪৯তম বার্ষিক(ত্রৈবার্ষিক) সাধারণ সভা অনুষ্ঠিত হয়।অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মোঃ আবদুল হামিদ, মহামান্য রাষ্ট্রপতি,গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ ও চীফ স্কাউট। এসময় স্কাউট আন্দোলনের সম্প্রসারণ ও সার্বিক উন্নয়নের ক্ষেত্রে অনবদ্য অবদান রাখায় বিভাগীয় কমিশনার, ঢাকা মোঃ মোস্তাফিজুর রহমান,পিএএ কে বাংলাদেশ স্কাউটস এর দ্বিতীয় সর্বোচ্চ পুরস্কার “রোপ্য ইলিশ” প্রদান করা হয়।
উল্লেখ্য তিনি ১৯৭৪ সালে যশোর জেলার পুলেরহাটে বাংলাদেশ স্কাউটের প্রথম ন্যাশনাল ক্যাম্পে তিনি একজন কাব হিসেবে অংশগ্রহণ করেন। ছাত্র জীবন হতে তিনি স্কাউট আন্দোলনের সাথে সংযুক্ত ছিলেন।
২০১৪ সাল থেকে বাংলাদেশ স্কাউটের জাতীয় উপ-কমিশনার, আইসিটি হিসেবে দায়িত্ব পালন করছেন
স্কাউটের জাতীয় উপকমিশনার হিসেবে দায়িত্বপালনকালে তিনি ইউনিয়িন ডিজিটাল সেন্টারের সাথে স্কাউটের সম্পৃক্ততা, স্কাউটের সার্ভিস পোর্টাল তৈরি, স্কাউটের ওয়েবসাইট আপডেট করা, আইসিটি জাম্বুরিসহ বিভিন্ন আইসিটি সম্বন্ধীয় কাজে উল্লেখযোগ্য অবদান রাখেন
কর্মজীবনে তিনি ২০১১ সালে তথ্য প্রযুক্তি খাতে অবদানের জন্য ই-এশিয়া অ্যাওয়ার্ড অর্জন করেন
UISC Sustainability বিষয়ে শ্রেষ্ঠ জেলা প্রশাসক-২০১২ হিসেবে ভূষিত হন
শ্রেষ্ঠ জেলা প্রশাসক-২০১২ হিসেবে জাতীয় প্রাথমিক শিক্ষা পদক অর্জন করেন
মাননীয় প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্প ভূতপূর্ব একটি বাড়ি একটি খামার প্রকল্পে অনন্য অবদানের জন্য শ্রেষ্ঠ জেলা প্রশাসক-২০১৩ পদকে ভূষিত হন।
জনসেবায় বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ তিনি ২০১৬ সালে প্রশাসনের সর্বোচ্চ সম্মাননা জনপ্রশাসন পদক অর্জন করেন।
সিলেট বিভাগের বিভাগীয় কমিশনার থাকাকালীন তাঁর সুযোগ্য নেতৃত্বে সিলেট বিভাগ জাতীয় ডিজিটাল বাংলাদেশ দিবস-২০১৯-তে শ্রেষ্ঠ বিভাগের পুরস্কার অর্জন করে।
২০২০ সালে মন্ত্রিপরিষদ বিভাগ হতে জাতীয় শুদ্ধাচার পুরস্কার প্রাপ্ত হন।


বিজ্ঞাপন