বিএসটিআই’র অভিযান

অপরাধ

 

 

নিজস্ব প্রতিনিধি : সোমবার ঢাকা মহানগরীর মধ্য বাড্ডা এলাকায় স্কোয়াড অভিযান পরিচালনা করে মেসার্স পর্দা মেলা, উত্তর বাড্ডা, ঢাকা প্রতিষ্ঠানটি পর্দার কাপড় পরিমাপে নন স্ট্যান্ডার্ড পরিমাপক যন্ত্র (গজ কাঠি) ব্যবহারসহ নন স্ট্যান্ডার্ড পরিমাপের একক (ইয়ার্ড) ব্যবহার করায় প্রতিষ্ঠানটির বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করা হয়।


বিজ্ঞাপন

মঙ্গলবার ঢাকা মহানগরীর মোহাম্মদপুর ও শ্যামলী এলাকায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে মেসার্স মদিনা স্টীল কর্পোরেশন, বেড়িবাঁধ, মোহাম্মদপুর প্রতিষ্ঠানকে লৌহজাত পণ্য (রড) পরিমাপে প্রতি ১০০ কেজিতে ৫০০ গ্রাম কম প্রদান করায় ১৫ হাজার টাকা মেসার্স এম এম স্টীল কর্পোরেশন, বেড়িবাঁধ, মোহাম্মদপুর প্রতিষ্ঠানকে লৌহজাত পণ্য (রড) পরিমাপে প্রতি ১০০ কেজিতে ১কেজি ২০০ গ্রাম কম প্রদান করায় ২৫ হাজার টাকা এবং মেসার্স শাহজালাল এন্ড ব্রাদার্স, শ্যামলী, আদাবর, ঢাকা প্রতিষ্ঠানকে লৌহজাত পণ্য (রড) পরিমাপে প্রতি ১০০ কেজিতে ২০০ গ্রাম কম প্রদান করায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের অভিযানে বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট বেগম রাশিদা আক্তার এর নেতৃত্বে বিএসটিআই’র ঊর্ধ্বতন পরীক্ষক মোঃ রাকিবুল আলম এবং পরিদর্শক মোঃ ইনজামামুল হক অংশগ্রহণ করেন। স্কোয়াড অভিযানে বিএসটিআই’র সহকারী পরিচালক মোহাম্মদ লিয়াকত হোসেন এর নেতৃত্বে পরিদর্শক মোঃ আল হাসনাত ও মোঃ নাজমুস সায়াদত অংশগ্রহণ করেন।