যত প্রতিকূলতাই আসুক লক্ষ্য থেকে বিচ্যুত হব না : তাপস

রাজধানী রাজনীতি

নিজস্ব প্রতিবেদক : যত প্রতিকূলতা আসুক না কেন, সুনির্দিষ্ট লক্ষ্য থেকে বিচ্যুত না হওয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস।


বিজ্ঞাপন

মঙ্গলবার (২২ ডিসেম্বর) ডিএসসিসির নগর ভবনে মেয়র হানিফ অডিটরিয়ামে অনুষ্ঠিত করপোরেশনের দ্বিতীয় পরিষদের পঞ্চম বোর্ড সভায় এ প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

মেয়র শেখ তাপস কর্মকর্তাদের উদ্দেশ্য করে বলেন, আমরা যে লক্ষ্য নিয়ে এগিয়ে চলেছি- সে লক্ষ্যে আপনাদেরকে গতিশীল হতে হবে। আমরা এখনও গতি সঞ্চার করতে পারিনি। আশা করি সেই গতি সঞ্চারে আপনারা আরও বেশি উদ্যোমী হবেন, উদ্যোগী হবেন।

অবকাঠামো, রাস্তা সংস্কার, ফুটপাত-নর্দমা নির্মাণের কাজ সময় মত সম্পন্ন হয়নি বরং অনিশ্চয়তা দেখা দিচ্ছে বলে উল্লেখ করেন মেয়র। তিনি প্রকৌশল বিভাগকে উদ্দেশ্য করে বলেন, আপনারা সূচি নির্ধারণ করে কাজগুলো সম্পন্ন করুন। আর কোনো সময় বৃদ্ধি করা হবে না। নির্ধারিত সময়সীমার মধ্যে ঠিকাদাররা কাজ সম্পন্ন করে বিল পাবেন। সে বিষয়টি নিশ্চিত করতে হবে। যাতে করে নতুন কাজগুলো যথাসময়ে শুরু করা সম্ভব হয়।

পরে বোর্ড সভার আলোচ্যসূচি অনুযায়ী ৯ সদস্যবিশিষ্ট বাজারমূল্য পর্যবেক্ষণ, মনিটরিং ও নিয়ন্ত্রণবিষয়ক স্থায়ী কমিটি গঠন করা হয়। এ সময় ডিএসসিসি মেয়র শেখ তাপস একে একে কমিটির সদস্যদের নাম প্রস্তাব করেন এবং উপস্থিত সকলে তা অনুমোদন করেন।

৪৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. শহীদ উল্লাহকে সভাপতি করে গঠিত বাজারমূল্য পর্যবেক্ষণ, মনিটরিং ও নিয়ন্ত্রণবিষয়ক স্থায়ী কমিটির সদস্যরা হলেন- সাধারণ আসনের ৬৪ নম্বর ওয়ার্ডের মো. মাসুদুর রহমান মোল্লা, ৬৮ নম্বর ওয়ার্ডের মাহমুদুল হাসান, ৫০ নম্বর ওয়ার্ডের মাসুদ মোল্লা, ২২ নম্বর ওয়ার্ডের জিন্নাত আলী, ৬১ নম্বর ওয়ার্ডের মো. জুম্মন মিয়া এবং সংরক্ষিত আসনের ১৫ নম্বর ওয়ার্ডের নাজমা বেগম, ২১ নম্বর সংরক্ষিত আসনের সেলিনা খান ও ২ নম্বর সংরক্ষিত আসনের মাকসুদা শমসের।