তিতাসে শতভাগ ডিজিটালাইজেশন

অর্থনীতি জাতীয়

৩১ মার্চের পর গ্যাস সংযোগ শুধু বেজা ও বিসিক এলাকায়: তিতাস এমডি

 

নিজস্ব প্রতিবেদক : আগামী ৩১ মার্চের পর থেকে বাংলাদেশ ইকোনোমিক জোনস অথরিটি (বেজা) ও বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) এলাকা ছাড়া অন্য কোন শিল্প প্রতিষ্ঠানে গ্যাস সংযোগ দেওয়া হবে না।
তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিষ্ট্রিবিউশন কোম্পানী লিমিটেডের নতুন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রকৌশলী আলী ইকবাল মোঃ নূরুল্লাহ বুধবার এ তথ্য জানিয়েছেন।
বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম প্রসঙ্গে তিতাস এমডি বলেন, তিতাসকে শতভাগ ডিজিটালাইজেশনের আওতায় আনা হয়েছে। এই অফিসের কর্মকর্তা-কর্মচারীদের ডিজিটাল হাজিরা সিস্টেম (সকাল ৯টা থেকে বিকাল ৫টা) চালু করা হয়েছে। এছাড়া বহিরাগতদের আগমন ও প্রস্থান নিয়ন্ত্রণ করা হয়েছে। সকাল ১০টার আগে ও বিকাল ৪টার পরে কোন বহিরাগত তিতাস কার্যালয়ে অবস্থান করতে পারেন না।
ডিজিটাল অ্যাপ তৈরি করা হয়েছে জানিয়ে তিতাসের এমডি প্রকৌশলী আলী ইকবাল মোঃ নূরুল্লাহ বলেন, এই অ্যাপের মাধ্যমে কোন গ্রাহকের কাছে কত টাকা বকেয়া আছে তা উর্ধ্বতন কর্মকর্তারা দেখতে পারবেন। কতটাকা আদায় হয়েছে সেটাও দেখা যাবে। গ্রাহকরা যেকোন সেবা নিতে অনলাইনে আবেদন করতে পারবেন।
তিনি বলেন, তিতাসের সব কিছু ই-নথির আওতায় আনা হয়েছে। এতে কার্যক্রমে অনেক স্বচ্ছতা থাকবে। এজন্য মাঠ পর্যায়ের কর্মকর্তাদের কাজে সতর্ক থাকতে হবে। তা নাহলে যে কোন অনিয়মের তথ্য সবাই জেনে যাবে।
বর্তমানে তিতাসের বকেয়া আদায় অনেক বেড়েছে জানিয়ে প্রকৌশলী নূরুল্লাহ বলেন, আগে বকেয়া আদায়ের হার ছিল ৯৫-৯৬ শতাংশ। তিনি যোগদানের পর এই হার বেড়ে ১১৩ শতাংশে পৌঁছেছে।


বিজ্ঞাপন