নওয়াপাড়া পৌর নির্বাচনে মেয়র পদে ৫ এবং কাউন্সিলর পদে ৭০ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা

সারাদেশ

অভয়নগর (যশোর) প্রতিনিধি : আসন্ন ১১এপ্রিল রবিবার নওয়াপাড়া পৌরসভা সাধারণ নির্বাচন ২০২১। শুক্রবার (১৯ মার্চ) অভয়নগর উপজেলা পরিষদের সভাকক্ষে ছিল প্রার্থীদের দাখিকৃত মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের দিন। এদিন মেয়র পদে ৫ জন ও কাউন্সিলর পদে ৭০ জন প্রার্থীর মনোনয়নপত্র যাচাই-বাছাই পূর্বক বৈধ ঘোষণা করা হয়েছে।
শুক্রবার প্রার্থীদের দাখিলকৃত মনোনয়নপত্র যাচাই-বাছাই অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নওয়াপাড়া পৌরসভা সাধারণ নির্বাচনের রিটার্নিং অফিসার মো. আমিনুর রহমান। সভায় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) নারায়ন চন্দ্র পাল, উপজেলা নির্বাচন কর্মকর্তা এস এম হাবিবুর রহমান, অভয়নগর থানার ওসি (তদন্ত) মিলন কুমার মন্ডল সহ সকল প্রার্থীগন।
উপজেলা নির্বাচন অফিস সূত্র জানান, শুক্রবার সকাল থেকে বিকাল পর্যন্ত ৫জন মেয়র, সংরক্ষিত আসনের ১১জন সহ সাধারণ আসনের কাউন্সিলর পদে ৫৯জন প্রার্থীর মনোনয়নপত্র যাচাই-বাছাই পূর্বক বৈধ ঘোষণা করা হয়। এর মধ্যে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতিকের প্রার্থী সুশান্ত কুমার দাস শান্ত, জাতীয় পাটি (এরশাদ) মনোনীত লাঙ্গল প্রতিকের আলমগীর ফারাজী, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত হাতপাখা প্রতিকের এইচ এম মহসিন, স্বতন্ত্র প্রার্থী রবিন অধিকারী ব্যাচা ও ফারুক হোসেনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।
সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ১১জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। বৈধ প্রার্থীরা হলেন, ১, ২ ও ৩ নং ওয়ার্ডের রত্না বেগম, মোছাঃ আসমা বেগম, রোকেয়া বেগম ও মোছাঃ সামছুন্নাহার। ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের মোছাঃ তহমিনা বেগম, মোছাঃ শিরিনা বেগম, মোছাঃ রুকসি বেগম ও সুলতানা আরেফা মিতা। ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের মোছাঃ জাহানারা বেগম, মোছাঃ রাশেদা বেগম ও লাবনি আক্তার।
এদিকে সাধারণ আসনের কাউন্সিলর পদে ৫৯ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। বৈধ প্রার্থীরা হলেন, ১নং ওয়ার্ডে তানভির হোসেন তানু, আব্দুল গফ্ফার বিশ্বাস, বিপ্লব হোসেন মোল্যা, আবুল হোসেন, আলতাফ হোসেন, নূর ইসলাম ও আব্দুল হামিদ মোল্যা। ২নং ওয়ার্ডে মোস্তফা কামাল, শেখ ওয়াদুদ, সিরাজুল ইসলাম, নাসির উদ্দিন মোল্যা ও মোস্তফা কামাল। ৩নং ওয়ার্ডে আব্দুর রউফ মোল্যা, রফিকুল ইসলাম মজুমদার, মফিজুর রহমান, এস এম রফিকুজ্জামান টুলু, জাকির হোসেন, মতিয়ার রহমান মজুমদার ও তালিম হোসেন। ৪নং ওয়ার্ডে আব্দুল মজিদ শেখ, আব্দুস সালাম, আজিম শেখ, মালেক হাওলাদার, জিয়াউদ্দিন পলাশ ও মেহেদী হাসান। ৫নং ওয়ার্ডে কাজী মশিয়ার রহমান, আক্তার উদ্দিন, মারুফুজ্জামান, আমির হোসেন ও মিজানুর রহমান মোল্যা। ৬নং ওয়ার্ডে লুৎফর রহমান বিশ্বাস, এম ছামাদ খান, মোর্কারম শেখ, মোস্তাক হোসেন, ইমরান সরোয়ার, জাহাঙ্গীর হোসেন বিশ্বাস, সম্্রাট হোসেন বাবু ও বায়েজিদ হোসেন। ৭নং ওয়ার্ডে মোজাফ্ফর হোসেন, আকরাম হোসেন ফারাজী, জোবায়ের বিশ্বাস, সরদার মশিয়ার রহমান, বুলবুল আহমেদ হান্নান, মুন্সী আব্দুল মাজেদ, রেজাউল ইসলাম, রিফাত হোসেন ও সাগর গাজী। ৮নং ওয়ার্ডে রজিবুল ইসলাম, মুজিবর রহমান, আয়েতুল্লাহ খোমেনী, বিপুল শেখ ও আসাদ বিশ্বাস। ৯নং ওয়ার্ডে আব্দুল গফ্ফার তরফদার, সমসেদ আলম, ইসরাইল সরদার, শফিকুল ইসলাম, এনামুল হক, মিজানুর রহমান ও খায়রুল সরদার।
উল্লেখ্য, গত ১৮ মার্চ বৃহস্পতিবার বিকাল ৫টা পর্যন্ত মেয়র পদে ৯জন, সংরক্ষিত মহিলা আসনের কাউন্সিলর পদে ১১জন ও সাধারণ আসনের কাউন্সিলর পদে ৬৮জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন। এর মধ্যে মেয়র পদে ৫জন, সংরক্ষিত মহিলা আসনের ১১জন ও সাধারণ আসনের কাউন্সিলর পদে ৫৯জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেন। আগামী ২৪ মার্চ প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন এবং ১১ এপ্রিল রবিবার (ইলেকট্রোনিক ভোটিং মেশিন) ইভিএমে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।


বিজ্ঞাপন