রাজধানীর মোহাম্মদপুরে সিআইডি কর্মকতার উপর হামলা

অপরাধ রাজধানী

নিজাম উদ্দিন : রাজধানীর মোহাম্মদপুরের বছিলায় পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) ইন্সপেক্টর গাজী মিজানুর রহমান (৫২) কে রোববার (২১ মার্চ) দুপুর দেড়টার সময় কুপিয়ে মারাত্মক জখম করেছে সন্ত্রাসীরা। তাকে আহত অবস্থায় উদ্ধার করে চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসা হয়।


বিজ্ঞাপন

মিজানুর রহমান নারায়ণগঞ্জ জেলার সিআইডিতে ইন্সপেক্টর হিসেবে কর্মরত আছেন। মিজানুর রহমান জানান, মোহাম্মদপুর বছিলায় আমি আমার প্রতিবন্ধী সন্তানের নামে থাকা জায়গায় দুপুর দেড়টার সময় কাজ করতে যাই। আমার প্লটের কাছে যেতেই হঠাৎ সিএনজিচালিত অটোরিকশায় করে আমিন মোমিন হাউজিংয়ের কিছু সন্ত্রাসী ৭/৮জন এসে এলোপাতারি হাতুড়ি দিয়ে পেটানো শুরু করে। সাথে থাকা আরো কয়েকজন রামদা ও চাপাতি দিয়ে কুপিয়ে মারাত্মক আহত করে।

সিআইডি কর্মকর্তাকে সন্ত্রাসী হামলার ঘটনার বিষয়ে বক্তব্য নিতে আমিন মোমিন হাউজিংয়ের লালমাটিয়ার ৫/১ এর অফিসে গিয়ে খোঁজ নিতে গেল কাউকে পাওয়া যায়নি।

এ বিষয় আহত মিজানুর রহমান আজকের দেশকে বলেন, আমি এখন ছুটিতে আছি। হাউজিংয়ে জায়গার সীমানা নিয়ে জটিলতা বহুদিন ধরেই। আমি বিষয়টি মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) কে জানিয়েছিলাম। আজকে আমার ছুটির খাতিরে আমি সেই প্লটে কাজ করতে যাই। তখনই তারা আমার উপর হামলা চালায়। এছাড়াও আমার সঙ্গে থাকা সরকারি অস্ত্র ও মোটরসাইকেল নিয়ে তারা পালিয়ে যায়।’

আহতের এক আত্মীয় জানান, ‘জমির সীমানা নিয়ে বেশ কয়েকদিন ঝামেলা চলছিল। তবে হাউজিং থেকে কাজ করার জন্য বলা হয়েছিলো। তখন সিআইডি অফিসার কাজ করতে গেলে সিএনজিচালিত অটোরিকশায় করে এসে হাতুড়ি দিয়ে পিটিয়ে ও কুপিয়ে মাথা এবং দুই পায়ে মারাত্মক জখম করা হয়। সিআইডির কর্মকর্তার মাথায় ২০টির মতো সেলাই দেওয়া হয়েছে। এছাড়াও ডান পায়ের হাঁটুর নিচে ভেঙে গেছে।’

এ বিষয়ে মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম এ লতিফ আজকের দেশকে জানান, এ বিষয়ে আমরা আসামীদের চিহ্নিত করে যথাযথ আইনানুগ ব্যবস্থা নেওয়ার প্রস্তুতি নিচ্ছি।