হেফাজতে ইসলাম হরতাল পালন

রাজধানী

নিজাম উদ্দিন : সারাদেশে আজ রোববার (২৮ মার্চ) হেফাজতে ইসলাম হরতাল পালন করে । তবে হরতালের নামে যাতে কেউ কোনো নাশকতা ও সহিংসতা চালাতে না পারে, সে জন্য মাঠে থাকে পুলিশ প্রশাসনের পাশাপাশি আওয়ামী লীগ নেতারও এমনি তথ্য পাওয়া গেছে । এ ছাড়া হরতালে বাস চালানোর সিদ্ধান্ত নেয় ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি।


বিজ্ঞাপন

এদিকে আজকের হরতালের প্রতি নৈতিক সমর্থন জানিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।
অন্যদিকে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান বলেন, ‘হেফাজতের হরতালের মধ্যে আমাদের দলের নেতাকর্মীরা স্ব স্ব এলাকায় সকাল থেকেই সতর্ক অবস্থানে থাকেন।

রাজধানীর মোহাম্মদপুরে কড়া হরতাল পালিত হচ্ছে বলে স্থানীয়দের ধারনা হচ্ছে। হরতাল পরিপু্র্ন করতে,মোহাম্মদপুরের আল্লাহ করিম বাসস্ট্যান্ডে সড়কে বসে পড়েছেন জামিয়া রাহমানিয়া আরাবিয়ার মাদ্রাসার শিক্ষার্থীরা। পিকেটিং না করলেও ফিরিয়ে দেওয়া হচ্ছে সব যানবাহন। চলতে দেওয়া হচ্ছে না রিকশাও। মোহাম্মদপুর থানা পুলিশও ছিলো সতর্ক অবস্থায়। জামিয়া রাহমানিয়া আরাবিয়ার প্রবেশপথ ময়ূরভিলা পয়েন্টে ও টাউনহল মোড়ে ব্যাপক পুলিশ মোতায়েন করা হয়।

এদিকে প্রত্যক্ষদর্শীরা বলেন রোববার সকাল ৭টার দিকে মোহাম্মদপুর বাসস্ট্যান্ডে অবস্থান নেন কয়েকশ মাদ্রাসা শিক্ষার্থী। সড়ক অবরোধ করে স্লোগান দেন নেতাকর্মীরা। অনেকেই হাতে নিয়েছেন কাঠের লাঠি ও বাঁশ। রাস্তায় বাস চলতে দেখা না গেলেও, কিছু কিছু রিকশা ও মোটরসাইকেল বিভিন্ন দিক থেকে আসছিল। মাদ্রাসা শিক্ষার্থীরা সেগুলো ফিরিয়ে দিচ্ছেন।

মাদ্রাসা সূত্রে জানা যায়, মোহাম্মদপুর বাসস্ট্যান্ডে হরতাল পালন করার সময় মাদ্রাসা শিক্ষার্থীদের সঙ্গে উপস্থিত ছিলেন হেফাজতে ইসলাম বাংলাদেশের যুগ্ম মহাসচিব আল্লামা মামুনুল হকসহ স্থানীয় আলেম উলামা’রা।