যশোর পৌরসভার মেয়র নির্বাচিত হলেন হায়দার গণি খান পলাশ

সারাদেশ

যশোর থেকে সুমন হোসেন : যশোর পৌরসভার সাধারন নির্বাচনে ৩২ হাজার ৯৪০ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের মনোনীত নৌকা মার্কার প্রার্থী হায়দার গণি খান পলাশ। বুধবার (৩১ মার্চ) সন্ধ্যায় ভোট গণনা শেষে বেসরকারিভাবে এ ফলাফল ঘোষণা করা হয়। তার নিকটতম প্রতিদ্বন্দী ইসলামী আন্দোলন বাংলাদেশের হাতপাখা মার্কার মেয়র প্রার্থী মোহাম্মাদ আলী সরদার ১২ হাজার ৯৪৭ ভোট পেয়েছেন। এদিকে নির্বাচন থেকে অনেক আগেই সরে দাঁড়ানো বিএনপি’র প্রার্থী ধানের শীষ প্রতীকে ৭ হাজার ৩০২ ভোট পেয়েছেন।
অপরদিকে ১নং ওয়ার্ডে কাউন্সিলর পদে সাইদুর রহমান রিপন পাঁচ হাজার ১১৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাহাঙ্গীর আহমেদ শাকিল পেয়েছেন ১ হাজার ৮৪৬ ভোট। ২নং ওয়ার্ডে কাউন্সিলর পদে রাশেদ আব্বাস রাজ ২ হাজার ১৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শেখ সালাউদ্দিন পেয়েছেন ১ হাজার ১৪৮ ভোট। ৩নং ওয়ার্ডে কাউন্সিলর পদে মোকসেমুল বারী অপু ১ হাজার ৬৮৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাব্বির মালিক পেয়েছেন ৯৫৯ ভোট। ৪নং ওয়ার্ডে কাউন্সিলর পদে জাহিদ হোসেন মিলন ৩ হাজার ৫৬২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মুস্তাফিজুর রহমান পেয়েছেন ২ হাজার ৪৬৫ ভোট। ৫নং ওয়ার্ডে কাউন্সিলর পদে রাজিবুল আলম ২ হাজার ৭৯৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হাফিজুর রহমান পেয়েছেন ১ হাজার ৭৩৬ ভোট। ৬নং ওয়ার্ডে কাউন্সিলর পদে আলমগীর কবীর সুমন ২ হাজার ৪৮০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আজাহার হোসেন স্বপন পেয়েছেন ১ হাজার ৫২৭ ভোট। ৭নং ওয়ার্ডে কাউন্সিলর পদে শাহেদ হোসেন নয়ন ১ হাজার ৫৬৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জুলফিকার আলী পেয়েছেন ১ হাজার ৫৪৬ ভোট। ৮নং ওয়ার্ডে কাউন্সিলর পদে প্রদীপ কুমার বাবলু ২ হাজার ১১৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সন্তোষ দত্ত পেয়েছেন ১ হাজার ১৫১ ভোট। ৯নং ওয়ার্ডে কাউন্সিলর পদে মো. আসাদুজ্জামান ২ হাজার ৪০৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আজিজুল ইসলাম পেয়েছেন ২ হাজার ২৮৬ ভোট।
এদিকে সংরক্ষিত ১নং ওয়ার্ডে আইরিন পারভীন ৪ হাজার ১৪২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আয়েশা সিদ্দিকা পেয়েছেন ২ হাজার ৫৪১ ভোট। সংরক্ষিত ২নং ওয়ার্ডে নাসিমা আক্তার জলি ১৪ হাজার ১১৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নাছিমা সুলতানা পেয়েছেন ৩ হাজার ১৮৫ ভোট। সংরক্ষিত ৩নং ওয়ার্ডে শেখ রোকেয়া পারভীন ডলি ১০ হাজার ৮৩৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সালমা আক্তার বানী পেয়েছেন ৭ হাজার ৯০৭ ভোট।
ব্রিটিশ ভারতের দ্বিতীয় পৌরসভা যশোর পৌরসভায় এবার ভোটগ্রহণ হয়েছে ইভিএম (ইলেকট্রোনিক ভোটিং মেশিন) পদ্ধতিতে। পৌরসভার ৫৫টি কেন্দ্রে ও ৪৭৯টি বুথে এ ভোটগ্রহণ করা হয়। মেয়র পদে ৩ জন, কাউন্সিলর পদে ৪৭ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেছেন। এ পৌরসভার মোট ১ লাখ ৪৬ হাজার ৫৯২জন ভোটার রয়েছে। যার মধ্যে পুরুষ ভোটার ৭২ হাজার ৪৫ জন এবং নারী ভোটর ৭৪ হাজার ৫৪৯ জন। জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, এ ভোটে ৩৬ শতাংশ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটানিং অফিসার হুমায়ুন কবীর এ ফলাফল নিশ্চিত করেছেন।


বিজ্ঞাপন