ফায়ার সার্ভিসের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

জাতীয়

নিজস্ব প্রতিবেদক : করোনাভাইরাস পরিস্থিতি থেকে উত্তোরণসহ দেশের কল্যাণ কামনার মধ্য দিয়ে স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। যাত্রা শুরুর পর এই প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করল এ অধিদফতরটি।
শুক্রবার ফায়ার সার্ভিসের সদর দফতরে কেক কেটে অনুষ্ঠানের সূচনা করেন অধিদফতরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন। এ সময় অধিদফতরের তিনজন পরিচালক এবং অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এ দিন সারাদেশের ফায়ার সার্ভিসের জেলা অফিসেও একইভাবে সীমিত আকারে ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়। ফায়ার সার্ভিসের নিজস্ব মসজিদগুলোতে বাদ জুমা বিশেষ মোনাজাতে ফায়ার সার্ভিসসহ দেশের কল্যাণ কামনা করা হয়।
সদর দফতরের মসজিদে দোয়ায় অংশ নেন অধিদফতরের মহাপরিচালক ও পরিচালকরা। এরপর দেশের সকল ফায়ার স্টেশনে একই মেন্যুতে সকলকে দুপুরের খাবার পরিবেশ করা হয়।
১৯৮১ সালের ৯ এপ্রিল তৎকালীন ফায়ার সার্ভিস পরিদফতর, সিভিল ডিফেন্স পরিদফতর এবং সড়ক ও জনপথের রেসকিউ ইউনিটের সমন্বয়ে পুনর্গঠিত হয় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতর। পথচলার ৪০ বছর পর এবারই প্রথম এই দিবস পালনের উদ্যোগ নেয়া হয়েছে।
প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে বিশেষ প্রামাণ্য অনুষ্ঠান পরিবেশন করা হয়। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের মহাপরিচালক প্রতিষ্ঠাবার্ষিকীতে সকল কর্মকর্তা-কর্মচারী ও শ্রেণি-পেশার মানুষকে শুভেচ্ছা জানিয়েছেন।


বিজ্ঞাপন