সাজানো মামলায় আটক সাংবাদিক জামিনে মুক্ত : বিএমএসএস’র স্বস্তি

জাতীয়

নিজস্ব প্রতিনিধি : জামিন পেয়েছেন সাংবাদিক জাহাঙ্গীর আলম শাহীন। শুক্রবার (১৬ এপ্রিল) দুপুরে লালমনিরহাট সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আফাস উদ্দিন শুনানি শেষে শাহীনকে দুই হাজার টাকার বন্ডে জামিন মঞ্জুর করেন। শাহীনের পক্ষ জামিন শুনানি করেন জেলা আইনজীবী সমিতির সভাপতি সিনিয়র আইনজীবী মতিয়ার রহমান।


বিজ্ঞাপন

শুক্রবার সকালে সাংবাদিক জাহাঙ্গীর আলম শাহীনকে এক বোতল ফেনসিডিলসহ আটক দেখিয়ে মারধর করা হয়েছে বলে অভিযোগ পাওয়া যায় লালমনিরহাট-১৫ বিজিবি ব্যাটালিয়নের কুলাঘাট ক্যাম্পের টহল দলের বিরুদ্ধে। এরপর এই সাংবাদিককে জেলা সদর থানায় সোপর্দ করা হয়।

জাহাঙ্গীর আলম শাহীন দৈনিক জনকণ্ঠ ও বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) লালমনিরহাট জেলা প্রতিনিধি। এছাড়া তিনি লালমনিরহাটের আদিতমারী উপজেলার মহিষ খোচা দ্বিমুখী স্কুল অ্যান্ড কলেজের সহকারী অধ্যাপক। তিনি জেলা ঘাতক দালাল নির্মূল কমিটির সাবেক সাধারণ সম্পাদক।

জামিন পাওয়ায় সাংবাদিক জাহাঙ্গীর আলম শাহীনের বাবা আব্দুস সালাম আদালত, আইনজীবী ও গণমাধ্যমকর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি এই ঘটনার সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

অ্যাডভোকেট মতিয়ার রহমান বলেন, ‘সাংবাদিক জাহাঙ্গীর আলম শাহীন একজন প্রতিষ্ঠিত গণমাধ্যমকর্মী ও কলেজ শিক্ষক। একজন প্রগতিশীল সংবাদকর্মীর বিরুদ্ধে এক বোতল ফেনসিডিল উদ্ধারের ঘটনা নিছক সাজানো। বিজ্ঞ আদালত যুক্তি-তর্ক শুনানি শেষে জামিন প্রদান করেন। এর মধ্য দিয়ে আইনের শাসন প্রতিষ্ঠিত হয়েছে।’

বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি’র প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান খন্দকার আছিফুর রহমান এবং মহাসচিব মোঃ সুমন সরদার সাজানো ঘটনায় আটক সাংবাদিক জাহাঙ্গীর আলম শাহীনের জামিন প্রাপ্তিতে সন্তুষ্টি প্রকাশ করেছেন এবং উক্ত সাজানো মামলার সাথে জড়িতদের অনতিবিলম্বে নিরপেক্ষ তদন্তের মাধ্যমে খুঁজে বের করে দৃষ্টান্ত মূলক শাস্তি দাবি করেছেন এবং ভবিষ্যতে সাংবাদিক সমাজের হয়রানি বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ করেছেন।