বার্তা প্রেরণের পঞ্চম দিনেই দীর্ঘদিনের জলাবদ্ধতা থেকে মুক্তি পেল গ্রামবাসী

অপরাধ

মি‌ডিয়া এন্ড পাব‌লিক রি‌লেশন্স উইং‌কে পাঠা‌নো মেসে‌জের ভি‌ত্তি‌তে ব্যবস্থা


বিজ্ঞাপন

 

নিজস্ব প্রতিনিধি : বাংলাদেশ পুলিশের মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স উইং পরিচালিত ‘বাংলাদেশ পুলিশ অফিসিয়াল ফেইসবুক পেইজ’ এর ইনবক্সে জয়পুরহাট জেলার পাঁচবিবি থানাধীন রাইগ্রাম নামক গ্রাম থেকে সাধারণ গ্রামবাসীদের পক্ষে একজন সচেতন ব্যক্তি গত ১৫ মে একটি বার্তা প্রেরণ করেন। বার্তায় তিনি উল্লেখ করেন, এলাকার একজন প্রভাবশালী ব্যক্তির স্বেচ্ছাচার নির্মান কাজের কারনে গ্রামের পানি নিষ্কাশন ব্যবস্থা বন্ধ হয়ে গিয়েছে। ব্যাপক জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে এবং গ্রামের মানুষের চলাফেরা বন্ধ হয়ে গেছে। দীর্ঘ এক বছর যাবত গ্রামের মানুষ এই সমস্যার মধ্য দিয়ে যাচ্ছে। নানাভাবে চেষ্টা করেও তারা এর কোনো সমাধান পাননি। তাই, গ্রামবাসীর পক্ষ থেকে তিনি পুলিশের সহযোগিতা চেয়ে বার্তা প্রেরণ করেছেন।

এই বার্তাটি পেয়ে মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স উইং পাঁচবিবি থানার ওসি পলাশ চন্দ্র দেবকে অভিযোগের সত্যতা যাচাইয়ের জন্য নির্দেশনা দেন। নির্দেশনার প্রেক্ষিতে, ওসি পাঁচবিবির নেতৃত্বে পুলিশের একটি টিম উক্ত গ্রাম ও ঘটনাস্থল পরিদর্শন করেন এবং সংশ্লিষ্ট সকল পক্ষের সাথে কথা বলে বার্তায় প্রদত্ত তথ্যের সত্যতা পান। মিডিয়া উইং এর পরামর্শে এ বিষয়টি স্থানীয় জনপ্রতিনিধিদের দৃষ্টিতে আনেন ওসি পলাশ চন্দ্র দেব। পরবর্তীতে জনপ্রতিনিধি ও স্থানীয় গণ্যমাণ্য ব্যক্তিদের উদ্যোগে উভয় পক্ষের সম্মতিতে এবং গ্রামের মানুষের অংশগ্রহনে জলাবদ্ধতা নিরসনে প্রায় ১৫০ ফুট লম্বা ড্রেইন তৈরী করা হয়। এর ফলে অত্যন্ত শাস্তিপূর্ণভাবে সমস্যাটির সমাধান হয়। ও‌সি পাঁঁচ‌বি‌বি সমস্যা‌টি সমাধা‌নে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূ‌মিকা পালন ক‌রে‌ছেন। মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স উইংকে বার্তা প্রেরনের মাত্র পাঁচ দিনের মধ্যে সমস্যাটির শান্তিপূর্ণ সমাধান হয়েছে।

এই বিষয়ে গ্রামবাসীর পক্ষ থেকে বার্তা প্রেরক ধন্যবাদ জ্ঞাপন করেন, “আসসালামু আলাইকুম, স্যার। আলহামদুলিল্লাহ। আপনাদের প্রশাসন এসে আমাদের পানি নিষ্কাশনের সুষ্ঠ ব্যবস্থা করে দিয়েছেন। আপনাদের এমন সৎ, সাহসী নেতৃত্ব ও যুগান্তকারী পদক্ষেপের করনে দীর্ঘ এক বছরের পানি নিষ্কাশনের কষ্ট ও কঠোর দ্বন্দ সংঘাতের ভোগান্তি দূর হয়ে আজকের এই দিনটিতে গ্রামের অসংখ্য মানুষের রাস্তা চলাচল ও জলাবদ্ধ জীবন থেকে মুক্তির দিশা মিলল। আজকে যেন সবাই ঈদের আনন্দের মতো আনন্দিত। বাংলাদেশ পুলিশ প্রশাসনই পারে নিরীহ মানুষের বন্ধু হয়ে দেশ ও জাতির পাশে দাঁড়াতে। ”