গজারিয়ায় ভোক্তা অধিকারের অভিযান

বানিজ্য

নিজস্ব প্রতিনিধি : মুন্সীগঞ্জের গজারিয়ায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে তিনটি প্রতিষ্ঠানকে ২৩ হাজার টাকা অর্থদন্ড করা হয়, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


বিজ্ঞাপন

১৪ জুন সোমবার সকালে গজারিয়া থানা পুলিশের সহযোগিতায় অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মুন্সীগঞ্জ জেলা কার্যালয়ের সহকারি পরিচালক আসিফ আল আজাদ এসময় আরও উপস্থিত ছিলেন গজারিয়া উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক ফারহানা খান, গজারিয়া থানা পুলিশের উপ-পরিদর্শক সবুজ উর রহমান।

মেয়াদ উত্তীর্ণ ঔষধ মজুত ও প্রদর্শন রাখায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫১ ধারা মতে উপজেলার মধ্য বাউশিয়া বাস স্ট্যান্ডে মা ফার্মেসিকে পাঁচ হাজার ও পাঠান ফার্মেসিকে তিন হাজার টাকা জরিমানা করা হয়।

পরে গুয়াগাছিয়া ইউনিয়নে নতুন চর চাষীতে অবস্থিত ইসলাম ব্রাদার্স এন্ড এগ্রো লি. বেকারী খাবার উৎপাদন কারী প্রতিষ্ঠানে ৫টি পন্যে বি.এস.টি.আই অনুমোদন ও ইসলামি ফাউন্ডেশন কর্তৃক হালাল খাদ্য ছাড়পত্র না নিয়েই নকল করে ভূয়া মিথ্যা লগো ব্যবহার ও বিপননের দায়ে ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ৪৪ ধারায় কোম্পানীটি কে ১৫ হাজার টাকা জরিমানা ও সর্তক করা হয়।

সরেজমিনে দেখা যায় কোম্পানিটির উৎপাদিত দুই পদের সেমাই, অরেঞ্জ ও লিচু ড্রিংস, মুড়ি এর মোড়কে বিএসটিআই ও হালাল লগো অনুমোদনহীন ভাবে ব্যবহার করে ভোক্তাদের প্রতারিত করছিলো।