ডা. এসএ মালেক করোনায় আক্রান্ত

জাতীয়

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশের বিশিষ্ট লেখক কলামিস্ট বুদ্ধিজীবী ও বরেণ্য রাজনীতিবিদ ডা: এস এ মালেক করোনায় পজেটিভ হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় চিকিৎসাধীন আছেন। তিনি ও তাঁর পরিবার দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন এবং তাঁর সুস্থতার জন্য বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটি ও বিভিন্ন প্রাতিষ্ঠানিক কমিটি এবং বিভিন্ন জেলায় তাঁর সুস্হতার জন্য দোয়ার আয়োজন করা হয়েছে।
এই বরেণ্য চিকিৎসক বঙ্গবন্ধুর ঘনিষ্ঠসহচর ও বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরম শ্রদ্ধেয় ব্যক্তি। তিনি বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সাবেক রাজনৈতিক উপদেষ্টা এবং তিনি বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর এক নম্বর সদস্য। মহান মুক্তিযুদ্ধের অকুতোভয় একজন বীর সেনানী, বীর মুক্তিযোদ্ধা। মহান মুক্তিযুদ্ধের সময় দেশ ও জাতির কল্যাণে তিনি অগ্রণী ভূমিকা পালন করেন এবং দেশ স্বাধীন হলে তিনি তাঁর সেই ধারা বজায় রেখে চলতে থাকেন এবং আজও তিনি বঙ্গবন্ধুর বাংলাদেশকে কাঙ্খিত লক্ষে পৌঁছাতে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার চলার পথকে মসৃণ করতে অগ্রণী ভূমিকা পালন করে আসছেন।
তিনি ফরিদপুর থেকে নির্বাচিত সাবেক সাংসদ। বঙ্গবন্ধু পরিবারের অতি আপনজন এই বরেণ্য রাজনীতিবিদ সবসময়ই নিজেকে প্রচার থেকে দূরে রেখেছেন। সততা, আদর্শ ও কমিটমেন্টের একজন মূর্তিপ্রতীক ডা. এসএ মালেক জীবনের এই সংকটময় সময়ে সবার কাছে দোয়া চেয়েছেন। বঙ্গবন্ধু পরিষদের প্রাণ পুরুষ, সাধারণ সম্পাদক ডা. এসএ মালেক বাংলাদেশ আওয়ামী লীগের দু:সময়ের একজন পরীক্ষিত নেতা। তিনি বাংলাদেশের রাজনীতি ও সমসাময়িক বিষয়ে দেশের স্বনামধন্য দৈনিক বাংলা ও ইংরেজি পত্রিকায় নিয়মিত কলাম লিখে যাচ্ছেন। তিনি ইতিহাসের সত্য উৎঘাটন ও বিশ্লেষণে দেশ ও জাতির কল্যাণে অগ্রণী ভূমিকা পালন করে আসছেন। বিশেষ করে আগামী বাংলাদেশ গঠনে তরুণ প্রজন্মের সামনে সঠিক ইতিহাস ও দেশপ্রেম এবং সঠিক নেতৃত্বদানের ক্ষেত তৈরিতে জননেত্রী শেখ হাসিনার উদ্দেশ্যকে বেগমান করতে বিশেষ ভূমিকা রাখছেন।
তিনি সবসমই গঠনমূলক সমালোচনা করতে পছন্দ করেন। তাঁর মতো ন্যায় নিষ্ঠ একজন বরেণ্য রাজনীতিবিদ ও বুদ্ধিচর্চার প্রাণপুরুষ বাংলাদেশকে অকাতরে এখনও দিয়ে যাচ্ছেন। তিনি এই বয়সেও অসুস্হ শরীরে নিয়মিত লেখালেখি করে আসছেন। হসপিটালে ভর্তি হওয়ার পূর্ব মূহুর্তেও তিনি তার লেখা লিখেছেন। ডা: এস এ মালেকের পরিবারের মতো, দেশবাসীও এই মহান ব্যক্তির দ্রুত সুস্থতা কামনা করছে।


বিজ্ঞাপন