নোয়াখালীর অবকাঠামো উন্নয়নে বিভিন্ন প্রকল্প অনুমোদন করলেন প্রধানমন্ত্রী

জাতীয়

নিজস্ব প্রতিবেদক : দেশের অন্যতম প্রসিদ্ধ জেলা নোয়াখালীর অবকাঠামো উন্নয়নে বিভিন্ন প্রকল্প অনুমোদন করলেন প্রধানমন্ত্রী। এসব প্রকল্প অনুমোদনের জন্য নিরলসভাবে সহযোগিতা করেছেন নোয়াখালী জেলা কোম্পানীগঞ্জের নির্বাচিত সাংসদ সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।


বিজ্ঞাপন

মঙ্গলবার (২২ জুন) প্রধানমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত একনেক সভায় ৩৭১ কোটি ১৬ লাখ টাকা ব্যয়ে নোয়াখালী সড়ক বিভাগের অধীন কবিরহাট- ছমিরমুন্সির হাট- সোনাইমুড়ি সড়ক (জেড-১৪১০) এবং সেনবাগ-বেগমগঞ্জ গ্যাস ফিল্ড- সোনাইমুড়ি সড়ক (জেড-১৪৪৬) প্রকল্প অনুমোদন পেয়েছে।

প্রকল্পের আওতায় দুটি সড়ক ১৮ ফুট প্রশস্ততায় পুন:নির্মাণ, বাঁক সরলীকরণও ৪২ কিলোমিটার সার্ফেসিংছাড়াও বাজার এলাকাগুলিতে রিজিড পেভমেন্ট, ব্রিক টো-ওয়াল, বাস-বে নির্মাণ করা হবে। এছাড়া প্রকল্পের আওতায় কাজিরহাট-জমিদারহাট লিংক সড়কের কাজও অন্তর্ভূক্ত রয়েছে।

এ প্রকল্প একদিকে নোয়াখালীর উত্তর-দক্ষিণ সংযোগ বাড়াবে অপরদিকে ফেনী-চৌমুহনী মহাসড়কের বাইপাস হিসেবে কাজ করবে সেনবাগ-সোনাইমুড়ি সংযোগ সড়ক।

এছাড়া সেনবাগ, কোম্পানীগন্জ, কবিরহাটসহ নোয়াখালীর দক্ষিণান্চলের মানুষ কম সময়ে ও কম দুরত্ব অতিক্রম করে রাজধানী শহরে যাতায়াত করতে পারবে।

ফলে যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন, কৃষি পণ্যের বাজারজাতকরণ, ছোট ও মাঝারি শিল্পের বিকাশসহ আর্থসামাজিক উন্নয়নে বৈপ্লবিক পরিবর্তন সাধিত হবে বলে আশা করা যাচ্ছে।