ফিলিস্তিনের সঙ্কটের স্থায়ী সমাধানে ন্যামের উচিত কঠোর পদক্ষেপ নেওয়া

আন্তর্জাতিক জাতীয়

নিজস্ব প্রতিনিধি : গতকাল প্যালেস্তাইন সম্পর্কিত ন্যাম কমিটির এক অসাধারণ বৈঠকে বক্তব্য রাখছিলেন পররাষ্ট্রমন্ত্রী। ফিলিস্তিন, ইন্দোনেশিয়া, আলজেরিয়া, কিউবা, মিশর, জিম্বাবুয়ে, দক্ষিণ আফ্রিকা, মালয়েশিয়ার পররাষ্ট্রমন্ত্রীরাও এই অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন।


বিজ্ঞাপন

প্যালেস্তিনি জনগণের ন্যায়সঙ্গত সংগ্রামের জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রকাশিত অবিস্মরণীয় সমর্থনকে স্মরণ করে, পররাষ্ট্রমন্ত্রী ফিলিস্তিনিদের স্ব-স্থিরতা, স্বাধীনতা, রাষ্ট্রক্ষেত্রের অজানা অধিকারের সমর্থনে বাংলাদেশের সংহতি ও অব্যাহত প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেন। এবং সার্বভৌমত্ব।

তিনি ইস্রায়েলি বাহিনী দ্বারা সাম্প্রতিক যুদ্ধবিরতি এবং নির্বিচারে হামলার লঙ্ঘন নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন; ইস্রায়েলকে আন্তর্জাতিক আইন, নিয়মকানুন ও নীতি লঙ্ঘনের জন্য তত্ক্ষণাত্ ব্যবস্থা গ্রহণের আহ্বান জানিয়েছে; এবং দীর্ঘস্থায়ী এই সংকটটির ন্যায়বিচার, টেকসই এবং শান্তিপূর্ণ সমাধানের জন্য এনএএমকে তার প্রচেষ্টা দ্বিগুণ করার আহ্বান জানিয়েছেন।

একই সাথে, বিদেশমন্ত্রী কওভিড -১৯ টি ভ্যাকসিনসহ ফিলিস্তিনিদের জরুরি মানবিক চাহিদা মেটাতে পর্যাপ্ত সহায়তা নিশ্চিত করার জন্য আন্দোলনের প্রতি আহ্বান জানান।