এপার বাংলা-ওপার বাংলার সেতুবন্ধন হয়ে থাকবে কিছু সিনেমা ও চরিত্র

বিনোদন

বিনোদন প্রতিবেদক : যে সেতুগুলো বছরের পর বছর এপার বাংলা এবং ওপার বাংলার মানুষদের মধ্যে সংযোগ স্থাপন করেছে , তাদের মধ্যে নিরসন্দেহে একটি উল্লেখযোগ্য নাম জয়া আহসান। বয়েস যার কাছে কেবল একটা সংখ্যা মাত্র , যতোই স্কোরবোর্ডে সংখ্যা বাড়ছে ততোই সমানুপাতিক হারে বাড়ছে মুগ্ধতা … দুই বাংলার মানুষকে এক সুতোয় বেঁধেছেন জয়া , আষ্টেপৃষ্ঠে জড়িয়ে রেখেছেন তার দুরন্ত সহজাত মন মাতানো অভিনয়ে , মন কেড়েছেন তার বিমোহিত বর্ণময় লালিত্যে।


বিজ্ঞাপন

তার অভিনীত মুভি ‘ গেরিলা ‘ ওপার বাংলার বক্স অফিসে ঝড় তুলেছে , তার অভিনীত চরিত্র ‘ বিলকিস বানু ‘ জাতীয় পুরস্কারের পাশাপাশি জিতে নিয়েছে কোটি কোটি দর্শকের হৃদয় … ঠিক তার পাশাপাশি এপার বাংলায় অভিনয় করেছেন সম্পূর্ণ অন্য ধাঁচের ছবি ‘ আবর্ত ‘ তে , তার অভিনীত চরিত্র ‘ চারু সেন ‘ তার অভিনয়ের জাদুকাঠির ছোঁয়ায় যেনো স্বয়ং একটি জীবন্ত সত্বা হয়ে উঠেছিল । যেকোনো চরিত্রকে প্রাণ দিতে পারদর্শী জয়া নিপুনতার সাথে কাজ করেছেন ডুবসাতারের ‘ রেণুকা রহমান ‘ , রাজকাহিনীর ‘ রুবিনা ‘ , খাঁচার ‘ সরোজিনী ‘ , কন্ঠের ‘ রোমিলা চোধুরী ‘ , বিজয়ার ‘ পদ্মা ‘ , কৃসক্রসের ‘ মিস সেন ‘ দেবীর ‘ রানু পবিবারের ‘ সায়নী ‘ সহ একাধিক দক্ষ গুরুত্বপূর্ণ চরিত্রে যাবতীয় জটিলতাকে একগাল হাসি আর এক অদ্ভুদ নিজেস্বতা দিয়ে সহজতর ভঙ্গীতে পরিবেশন করাটাই যেনো জয়া আহসানের চরিত্র , সেটা ফ্লিমের সেটে হোক কিংবা বাস্তবের মাটিতে । তাই সময়ের সাথে পুরস্কার আর জয়া ঠিক যেনো অনেকটা সমার্থক হয়ে গেছে।

এছাড়াও বরাবর তাকে দেখা গেছে পথ কুকুরদের খাওয়ানোর কাজে এগিয়ে আসতে । আমাদের সমাজে মেয়েদের উপর যতোবার আঘাত কিংবা অত্যাচার নেমে এসেছে , ততোবার তিনি এগিয়ে এসে প্রতিবাদ করেছেন । জুড়ে থেকেছেন মানবিক কাজে , বিভিন্ন সময় থেকেছেন অসহায় মানুষদের পাশে … তাই একজন শিল্পীর পাশাপাশি মানুষ হিসাবেও তিনি মন জিতে নিয়েছেন দর্শকদের।

সবসময় আত্মনির্ভর থাকেছেন তিনি , নিজের প্রতিভার জোরে সিঁড়ি ভেঙে ভেঙে উঠেছেন , পরগাছা হয়ে থাকতে চাননি কোনোদিনই …

ভালো থাকুন এপার এবং ওপার বাংলার ক্রাশ , আপনার মায়ায় এভাবেই জড়িয়ে রাখুন বাংলা চলচ্চিত্র প্রেমী দর্শকদের … চাঁদ তো সবারই প্রিয় বরঞ্চ আপনি এভাবেই থেকে যান জোৎস্না হয়ে ।