২৪ লাখ টাকা আত্মসাতে অপহরণ নাটক ব্যাংক কর্মকর্তার

অপরাধ

নিজস্ব প্রতিনিধি : কক্সবাজারে গ্রাহকের সাড়ে ২৪ লাখ টাকা আত্মসাতের জন্য অপহরণ নাটক সাজিয়ে পুলিশের হাতে গ্রেফতার হয়েছেন হামিদ হোসেন (২১) নামের এক ব্যাংক কর্মকর্তা। তিনি আল-আরাফাহ ইসলামী ব্যাংকের উখিয়ার কুতুপালং শাখার ক্যাশিয়ার।


বিজ্ঞাপন

রবিবার ৪ জুলাই সকালে তাকে গ্রেফতার করে নাইক্ষ্যংছড়ি থানা পুলিশ। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের কাঞ্জরপাড়া এলাকার বাসা থেকে প্রায় ২০ লাখ টাকা উদ্ধার করে পুলিশ।

হামিদ হোসেন টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের কাঞ্জরপাড়া এলাকার খায়রুল আলমের ছেলে।

নাইক্ষ্যংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলমগীর হোসেন বলেন, ‘গত বুধবার হামিদের কাছে সাড়ে ২৪ লাখ টাকা জমা দেন উখিয়ার বালুখালীর বাসিন্দা ইকবাল হোসেন। এ টাকা আত্মসাৎ করতে অপহরণ নাটক সাজান হামিদ।

বুধবার সকালে নিজ বাড়ি থেকে ব্যাংকে যাওয়ার পথে বালুখালী পানবাজার এলাকা থেকে তাকে অপহরণ করে টাকা নিয়ে যায় বলে অভিযোগ করেন। পরে ছাড়া পেয়ে বাসায় হাজির হন হামিদ। তার এমন অভিযোগ ইকবালের সন্দেহ হয়।

এ ঘটনায় হামিদের বিরুদ্ধে নাইক্ষ্যংছড়ি থানায় অভিযোগ দেন ইকবাল। অভিযোগটি ঘুমধুম পুলিশ ফাঁড়িকে তদন্তের নির্দেশ দেওয়া হয়।

তারই সূত্র ধরে হামিদকে গ্রেফতার করা হয়। এরপর জিজ্ঞাসাবাদ করা হয়। একপর্যায়ে তার স্বীকারোক্তিতে বাড়ি থেকে ১৯ লাখ ৯২ হাজার ৫০০ টাকা উদ্ধার করা হয়।’

ওসি মোহাম্মদ আলমগীর হোসেন বলেন, ‘টাকা আত্মসাতের জন্য অপহরণ নাটক এমনভাবে সাজানো হয়েছে প্রথমে বোঝার উপায় ছিল না। জিজ্ঞাসাবাদে আসল তথ্য বেরিয়ে আসে। গ্রাহকের অর্থ আত্মসাৎ করতেই নাটক সাজিয়েছেন তিনি। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

ঘুমধুম পুলিশ ফাঁড়ির ইনচার্জ দেলোয়ার হোসেন বলেন, ‘টাকা আত্মসাতের জন্য হামিদ অপহরণ নাটক সাজান। তাকে গ্রেফতারের পর স্বীকারোক্তি অনুযায়ী টাকাগুলো উদ্ধার করা হয়েছে।’

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাফিজুর রহমান বলেন, ‘টাকা আত্মসাৎ করতে ওই ব্যাংক কর্মকর্তা অপহরণ নাটক সাজান।

অবশেষে অভিযান চালিয়ে তার বাড়ি থেকে ১৯ লাখ সাড়ে ৯২ হাজার টাকা উদ্ধার করা হয়।’