দীর্ঘ ২ বছর পর অভিনব ল্যাপটপ চোরচক্রের মূল হোতাসহ গ্রেফতার ২

অপরাধ

বিশেষ প্রতিবেদক : দীর্ঘ ২ (দুই) বছর পর ঢাকা মহানগরীর শেরেবাংলানগর থানাধীন আগারগাঁও এলাকার ল্যাপটপ চুরির ঘটনার মূলহোতাসহ ২ দুইজন গ্রেফতার ও চোরাই ল্যাপটপ উদ্ধার করল পিবিআই ঢাকা মেট্রো (উত্তর),এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


বিজ্ঞাপন

মামলার ঘটনার সাথে প্রত্যক্ষভাবে জড়িত আসামী আব্দুল্লাহ আল মামুন @ নোমান (৪২) পিতা-মৃত বাবুল তালুকদার, মাতা-আমেনা বেগম, স্থায়ী সাং-বড় মানিকা, পোঃ- বড় মানিকা, থানা-বোরহানউদ্দিন, জেলা-ভোলা, বর্তমানে-শহীদুল ইসলাম এর বাড়ী (পাঁচগাও মসজিদের বিপরীতে), নয়া বাজার, আটি, থানা-কেরানীগঞ্জ, জেলা-ঢাকাকে কেরানীগঞ্জ এলাকা থেকে ও আসামী মোঃ মাসুদ আলী @ হেলাল (৩৭) পিতা-মৃত হাসান আলী, মাতা-হেলেনা বেগম, সাং-সেরুকান্দা, থানা-করিমগঞ্জ, জেলা-কিশোরগঞ্জ। বর্তমানে-১০৩, গোলারটেক, থানা-দারুসসালাম, ডিএমপি ঢাকাকে বুধবার ৭ জুলাই, দারুসসালাম থানা এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে।

মোঃ তানিম হোসেন (২৯) পিতা-মোঃ আব্দুল কাদের, বাসা নং-১০৫/সি, ফ্ল্যাট নং-৬ বি, আগার ঢাকা শেরেবাংলা নগর থানায় অভিযোগ দায়ের করেন যে, গত ১০ অক্টোবর ২০২০ সকাল সাড়ে ৮ টা হতে বিকাল সাড়ে ৬ টা পর্যন্ত মধ্যবর্তী সময়ে তার বাসার দরজার তালা ভেঙ্গে অজ্ঞাতনামা চোর বা চোরেরা তার উল্লিখিত বাসা হতে একটি ল্যাপটপ ব্যাগসহ চুরি করে নিয়ে যায়।

পরবর্তীতে বাদীর নিকট অভিনব চোর চক্রের সদস্যরা বিভিন্ন সময়ে বাদীর নিকট মোবাইলে ফোন করে চোরাই ল্যাপটপ ফেরত দেওয়ার শর্তে বিকাশের মাধ্যমে টাকা দাবী করে।

উক্ত অভিযোগের প্রেক্ষিতে শেরেবাংলা থানার মামলা নং-৩০(১০)২০১৯, ধারা-৩৮০ রুজু হয়।

বিজ্ঞ আদালতের নির্দেশে মামলাটির তদন্তভার পিবিআই গ্রহণ করে।

ডিআইজি পিবিআই বনজ কুমার মজুমদার, বিপিএম (বার), পিপিএম এর সঠিক তত্ত্বাবধান ও দিক-নির্দেশনায় পিবিআই ঢাকা মেট্রো (উত্তর) এর বিশেষ পুলিশ সুপার মোঃ জাহাঙ্গীর আলম এর নিবিড় তদারকীতে বুধবার ৭ জুলাই, পিবিআই ঢাকা মেট্রো (উত্তর) এর তদন্তকারী কর্মকর্তা এসআই/মোঃ মোস্তাকিম বিল্লাহ ও এসআই ফরিদ উদ্দিন এর সমন্বয়ে গঠিত একটি বিশেষ টিম ঘটনার সাথে প্রত্যক্ষভাবে জড়িত আসামী আব্দুল্লাহ আল মামুন @ নোমান (৪২) ঢাকা মহানগরীর কেরানীগঞ্জ এলাকা থেকে এবং আসামী মোঃ মাসুদ আলী @ হেলাল (৩৭) দারুসসালাম থানা এলাকা থেকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত আসামীদেরকে জিজ্ঞাসাবাদ ও তদন্তে জানা যায়, গ্রেফতারকৃত আসামী আব্দুল্লাহ আল মামুন @ নোমান একটি সংঘবদ্ধ চোরচক্রের মুল হোতা।

সে কম বয়সী ছেলেদেরকে টার্গেট করে বিভিন্ন প্রলোভন দেখিয়ে দলে নিয়ে আসে এবং তাদেরকে দিয়ে বিভিন্ন বাসা বাড়ি হতে অভিনব কৌশলে ল্যাপটপ ও মোবাইলসহ বিভিন্ন মুল্যবান মালামাল চুরি করায়।

পরবর্তীতে চোরাই মালামালের মালিকের ফোন নম্বর সংগ্রহ করে মালামাল ফেরত দেয়ার কথা বলে বিকাশের মাধ্যমে টাকা হাতিয়ে নেয়। পরবর্তীতে চোরাই মালামাল ঢাকা মহানগরীর মোতালেব প্লাজা ও স্টেডিয়াম মার্কেটে বিক্রি করে থাকে।

উক্ত মামলাটির তদন্তভার পিবিআই ঢাকা মেট্রো উত্তর এর নিকট ন্যাস্ত হওয়ার পর তদন্তকারী টিম মামলার আসামীদের সনাক্ত এবং চোরাই মালামাল উদ্ধারের জন্য ব্যাপক অনুসন্ধান শুরু করে এবং দীর্ঘ প্রচেষ্টায় চোর চক্রকে সনাক্তপূর্বক গ্রেফতার করা হয়েছে।

উক্ত চোর চক্রের অন্যান্য আসামীদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে।”-