র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত কর্তৃক ৬ ফার্মেসিকে ৮ লাখ ৭৫ হাজার টাকা জরিমানা

অপরাধ এইমাত্র

নিজস্ব প্রতিনিধি : অনুমোদনহীন ও আমদানি নিষিদ্ধ ওষুধ বিক্রির দায়ে রাজধানীর বনানীতে ৬টি ফার্মেসিকে ৮ লাখ ৭৫ হাজার টাকা জরিমানা করেছে র্যাবের ভ্রাম্যমাণ আদালত।


বিজ্ঞাপন

বৃহস্পতিবার দুপুর থেকে রাত পর্যন্ত রাজধানীর বনানী থানাধীন বনানী-২ কাঁচাবাজার এলাকায় সিনিয়র সহকারী পুলিশ সুপার উনু মংয়ের নেতৃত্বে র্যাব-৪ এর একটি দল অভিযান পরিচালনা করে। সেখানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আনিসুর রহমান।

শুক্রবার সকালে র্যাব-৪ এর সহকারী পরিচালক (অপস) সহকারী পুলিশ সুপার জিয়াউর রহমান চৌধুরী জানান, ওষুধ প্রশাসন অধিদফতরের অনুমোদন ব্যতীত ও আমদানি নিষিদ্ধ বিভিন্ন প্রকার ওষুধ মজুত ও বিক্রির অপরাধে ভ্রাম্যমাণ আদালত মানহা ফার্মেসি-২ এর মালিক মো. সাইফুল ইসলাম বাবুকে (৩০) ৫০ হাজার টাকা জরিমানা করে।

একই অভিযোগে বিসমিল্লাহ ফার্মেসি বনানী-২ এর ম্যানেজার মো. শাকিল মিয়াকে (১৮) দেড় লাখ, আমেনা ফার্মেসির ম্যানেজার আজাদ হোসেন সবুজকে (২৮) ৭৫ হাজার, মানহা ফার্মেসি-১ এর ম্যানেজার মো. সাইদুর রহমান মিলনকে (২০) ৫০ হাজার, মক্কা ফার্মেসির ম্যানেজার রনি ঘোষকে (৩১) ৫০ হাজার এবং ঈশান ফার্মেসির ম্যানেজার ইকবাল হোসেন মঞ্জুকে (৬২) ৫ লাখ টাকাসহ মোট ৮ লাখ ৭৫ হাজার টাকা জরিমানা করে।

এছাড়া দণ্ডপ্রাপ্ত ফার্মেসি হতে বিভিন্ন প্রকার বিক্রয় নিষিদ্ধ অবৈধ ওষুধ জব্দ করা হয় এবং ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে ধ্বংস করা হয়। জব্দ মালামালের আনুমানিক মূল্য ১০ লাখ টাকা।