৫ বছরেও সংস্কার হয়নি বন্যায় ভেঙ্গে যাওয়া সড়ক

সারাদেশ

মোস্তাফিজুর রহমান, সরিষাবাড়ী : জামালপুরের সরিষাবাড়ী পৌরসভার শিমলাপল্লী পূর্ব ও চাঁদ শিমলা সংযোগ সড়কটি ২০১৭ সালের ভয়াবহ বন্যায় ভেঙ্গে যায়।ভেঙ্গে যাওয়ার ৫ বছর অতিবাহিত হলেও হয়নি সংস্কার।রাস্তাটি ভেঙ্গে যাওয়ায় হয়েছে জন দুর্ভোগ। শিমলাপল্লী পূর্ব ও কোনাবাড়ী গ্রামের কৃষকদের হয়েছে অপূরণীয় ক্ষতি।মূলত রাস্তাটি তৈরী হয়েছিল ফসল রক্ষার বাধ হিসেবে।রাস্তাটি ভেঙ্গে যাওয়ায় স্হানীয়দের অনেক রাস্তা ঘুরে যাতায়াত করতে হয়।
সরেজমিনে দেখা যায়,রাস্তাটি তৈরীর সময় সেখানে শিমলাপল্লী পূর্ব( তাড়িয়াপাড়া) ও কোনাবাড়ী গ্রামের ফসলী জমির পানি চলাচলের জন্য চুঙ্গী ব্যবহার করা হয়েছিল।প্রবল বন্যায় চুঙ্গি সহ রাস্তাটি ভেঙ্গে যায়।স্হানীয়দের দাবী,ভাঙ্গা জায়গায় একটি ব্রীজ তৈরী করে দিলে সমস্যাটি সমাধান হবে।শুধু মাটি কেটে ভরাট করে দিলে আবারও বন্যা হলে পানির প্রবল স্রোতে বাধ ভেঙ্গে যাবে।
এবিষয়ে মুঠোফোনে কথা হলে ৬নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আব্দুল কাদের বলেন,সাবেক মেয়রকে বার বার এ বিষয়ে বলা হলেও কোন লাভ হয় নাই।বর্তমান কাউন্সিলর সাখাওয়াত আলম মুকুল আমাদেরকে আশ্বস্ত করে বলেছেন তিনি বরাদ্দ পেলে কাজটি করে দিবে।
এবিষয়ে মুঠোফোনে তিন চার দিন একাধিকবার কল দিয়েও পৌর মেয়র মনির উদ্দিনের বক্তব্য নেওয়া সম্ভব হয়নি ।


বিজ্ঞাপন