অপরিকল্পিত ঢাকাকে একটি সুস্থ্য ও সুন্দর নগরী হিসেবে গড়ে তুলতে হবে

রাজধানী

বিশেষ প্রতিনিধি : ঢাকা উত্তর সিটি কর্পোরেশন-ডিএনসিসি মেয়র মোঃ আতিকুল ইসলাম বলেছেন, সকলের সম্মিলিত প্রচেষ্টায় অপরিকল্পিত ঢাকাকে একটি সুস্থ্য ও সুন্দর নগরী হিসেবে গড়ে তুলতে হবে।


বিজ্ঞাপন

মঙ্গলবার ৩১শে আগস্ট, সকালে রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমী মাঠে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে কর্মহীন, দুঃস্থ ও অসহায় মানুষের মাঝে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

ডিএনসিসি মেয়র ১৯৭৫ সালের ১৫ই আগস্টের কালরাতে ঘাতকদের হাতে নির্মমভাবে নিহত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁর পরিবারের সদস্যসহ যারা শহীদ হয়েছেন তাঁদের সকলকে গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে সকল শহীদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন।

মোঃ আতিকুল ইসলাম বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার রাজধানী ঢাকাকে প্রাচ্যের সুইজারল্যান্ডের মতো একটি অত্যাধুনিক নগরী হিসেবে গড়ে তুলতে হবে।

তিনি বলেন, দখল ও দূষণের বিরুদ্ধে সকলকে সোচ্চার হতে হবে এবং ঢাকাকে দখল, দূষণ ও দুষ্ট লোকের কবল থেকে মুক্ত করতে হবে।

ডিএনসিসি মেয়র বলেন, প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার পক্ষ থেকে শুভেচ্ছা উপহার হিসেবেই আজ কর্মহীন, দুঃস্থ ও অসহায় ১ হাজার পরিবারের মাঝে চাল, ডাল, সয়াবিন তেল, চিনি, চিড়া, সুজি, গুঁড়া দুধ এবং লবন সম্বলিত ১ হাজার প্যাকেট খাদ্যসামগ্রী বিতরণের ব্যবস্থা করা হয়েছে।

মোঃ আতিকুল ইসলাম স্থানীয় কাউন্সিলরসহ সমাজের সর্বস্তরের মানুষকে স্বতঃস্ফূর্তভাবে “দশটায় ১০ মিনিট প্রতি শনিবার, নিজ নিজ বাসাবাড়ি করি পরিষ্কার” স্লোগানটিকে বাস্তবায়নের মাধ্যমে সুস্থতার জন্য চলমান সামাজিক আন্দোলনকে সফল করার আহবান জানান।

২৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মোঃ ফোরকান হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে নিজের গুরুত্বপূর্ণ বক্তৃতা শেষে তিনি কর্মহীন, দুঃস্থ ও অসহায় মানুষের হাতে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে খাদ্যসামগ্রীর প্যাকেট তুলে দেন।