নাভারণ ক্লিনিক হতে ১ দিনের নবজাতক চুরির ঘটনায় চোর চক্রের তিন সদস্য গ্রেফতার

অপরাধ

সুমন হোসেন, যশোর : গত ৮ সেপ্টেম্বর, ২০২১, সন্ধ্যা অনুমান সাড়ে ৬ টয় সময় মোঃ বিল্লাল হোসেন (৩৭), পিতা-মৃত সাদেক আলী, সাং-মধুখালী, থানা-ঝিকরগাছা, জেলা-যশোর এর স্ত্রী মোছাঃ রেকসনা খাতুন এর শার্শা থানাধীন উত্তর বুরুজবাগান গ্রামস্থ নাভারণ ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে একটি কন্যা সন্তান জন্ম গ্রহণ করে।


বিজ্ঞাপন

পরবর্তীতে গত ৯ সেপ্টেম্বর দুপুর অনুমান ২ টা ২০ মিনিটের মধ্যে যে কোন সময় সকলের অগোচরে উক্ত নাভারণ ক্লিনিকের বেড থেকে ১ (এক) দিন বয়সের নবজাতক চুরি হয়ে যায়।

উক্ত ঘটনা সংক্রান্তে যশোর জেলার শার্শা থানার মামলা নং-১৪, তারিখ- ৯ সেপ্টেম্বর ২০২১, ধারা-মানব পাচার প্রতিরোধ ও দমন আইন ২০১২ এর ১০(২) রুজু হয়।

উক্ত নবজাতক চুরির ঘটনায় পিবিআই যশোর জেলা পুলিশ সুপার রেশমা শারমিন এর নেতৃত্বে পিবিআই যশোর জেলার আভিযানিক দল ছায়া তদন্ত অব্যাহত রেখে টানা অভিযান পরিচালনার মাধ্যমে গত মঙ্গলবার ২৮ সেপ্টেম্বর যশোর জেলার ঝিকরগাছা থানাধীন বাকড়া এলাকা হতে উক্ত চুরি যাওয়া নবজাতককে উদ্ধার করা হয়।

উক্ত মামলাটি পিবিআই, যশোর জেলা স্ব-উদ্যোগে গ্রহণ করে মামলার তদন্তভার এসআই (নিঃ) মোঃ জিয়াউর রহমান এর উপর অর্পণ করে।

মামলার তদন্তভার গ্রহণ করে পুলিশ সুপার রেশমা শারমিন এর নেতৃত্বে এসআই (নিঃ) মোঃ জিয়াউর রহমান সঙ্গীয় অফিসার এসআই(নিঃ) স্নেহাশিস দাশ ও এসআই (নিঃ) ডিএম নূর জামাল সহ যশোর জেলার আভিযানিক দল কর্তৃক গত মঙ্গলবার ২৮ সেপ্টেম্বর সন্ধ্যা ৬ টা ১৫ মিনিটের সময় পুলিশি অভিযান পরিচালনার মাধ্যমে অভিযুক্ত মোসাঃ নাছিমা খাতুন (৪০), স্বামী-মোঃ শাহীন, সাং-বাকড়া হাজিরবাগ, এবং মোঃ সাজু (২৭), পিং-ইয়াকুব, সাং-রায়পটন, উভয় থানা-ঝিকরগাছা, জেলা-যশোরদ্বয়কে তাদের নিজ নিজ বাড়ি হতে গ্রেফতারপূর্বক আদালতে সোপর্দ করা হয়েছে।

পিবিআই যশোর জেলার আরেকটি আভিযানিক দল কর্তৃক গতকাল বুধবার ২৯ সেপ্টেম্বর বিকাল অনুমান সাড়ে ৪ টার সময় পুলিশি অভিযান পরিচালনার মাধ্যমে নবজাতক চুরির ঘটনায় প্রধান অভিযুক্ত রিংকু চক্রবর্তী @ রিংকু (২২), স্বামী-মোঃ সুজন হোসেন, সাং-বিত্তিআঁচড়া, থানা-বেনাপোল পোর্ট, জেলা-যশোরকে তার নিজ বাড়ি হতে গ্রেফতার করা হয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, অভিযুক্তরা নবজাতক চোর চক্রের সক্রিয় সদস্য।

গত ৯ সেপ্টেম্বর অভিযুক্ত রিংকু চক্রবর্তী ও সাজু যশোর জেলার শার্শা থানাধীন উত্তর বুরুজবাগান গ্রামস্থ নাভারণ ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টার হতে ১ দিন বয়সের নবজাতক চুরি করে এনে অভিযুক্ত নাসিমা খাতুনের নিকট ১৫,০০০/- (পনের হাজার) টাকায় বিক্রয় করে মর্মে স্বীকার করে।

অভিযুক্ত নাছিমা খাতুন ও সাজুদ্বয়কে গতকাল বুধবার ২৯ সেপ্টেম্বর মোঃ সাইফুদ্দিন হোসাইন, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত, শার্শা, যশোর আদালতে সোপর্দ করা হলে অভিযুক্ত নাছিমা খাতুন ফৌঃ কাঃ বিঃ ১৬৪ ধারা মোতাবেক স্বীকারোক্তি মূলক জবানবন্দি প্রদান করে। মামলার তদন্ত অব্যহত রয়েছে।