রুট পারমিট ছাড়া বাস বন্ধে ঢাকায় অ্যাকশন শুরু

জাতীয়

নিজস্ব প্রতিবেদক : বিভিন্ন সময় নির্দেশনা দিলেও রাজধানীতে রুট পারমিট ছাড়া অবাধে চলছে বাস মিনিবাস। রুট পারমিটহীন এসব গণপরিবহন বন্ধ করতে অভিযানে নেমেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) ও উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। রোববার সকাল থেকে শুরু হওয়া অভিযান চলবে ২ নভেম্বর পর্যন্ত। দুই সিটি করপোরেশনের জনসংযোগ বিভাগ থেকে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।
প্রথমে মতিঝিলে অভিযান শুরু করলেও যানজট এড়াতে অভিযানের স্থান পরিবর্তন করে বঙ্গবন্ধু স্কয়ার (গুলিস্তান) নির্ধারণ করেছে সিটি করপোরেশন। বর্তমানে অভিযান চলছে।
অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করছেন দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা কবির ত্রপা।
দক্ষিণ সিটি জানিয়েছে, ঢাকা মহানগরীতে শৃঙ্খলা আনতে ও যানজট নিরসনে এই অভিযান চালানো হবে। বাস রুট রেশনালাইজেশন ও কোম্পানির মাধ্যমে বাস পরিচালনা পদ্ধতি প্রবর্তন এবং এ সংক্রান্ত কার্যক্রম সমন্বয় কমিটির ১৭তম সভায় এই সিদ্ধান্ত হয়।
ডিএসসিসি, ডিএনসিসি, বিআরটিএ, ডিএমপির সমন্বয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা ও যৌথ অভিযানের মাধ্যমে রুট পারমিটবিহীন বাস-মিনিবাস চলাচল বন্ধ করা হবে বলে জানায় ডিএসসিসি।


বিজ্ঞাপন