দুদক এনফোর্সমেন্ট ফোর্স কর্তৃক কুষ্টিয়ায় পোস্ট অফিসে অভিযান

অপরাধ

দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে গতকাল০৭টি অভিযোগের বিষয়ে (১টি অভিযান, ৬টি দপ্তরে পত্র প্রেরণ) পদক্ষেপ গ্রহণ করা হয়েছে


বিজ্ঞাপন

নিজস্ব প্রতিনিধি : পােস্টমাস্টার, জানিপুর পােস্ট অফিস, খােকসা, কুষ্টিয়া এবং এটুআই এর কম্পিউটার উদ্যোক্তা মামুন আলী এর বিরুদ্ধে সঞ্চয়পত্র ক্রয়কারী গ্রাহকদের মুনাফার অর্থ প্রতারণার মাধ্যমে কম প্রদান করে আত্মসাৎ করার অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়-কুষ্টিয়া’র উপসহকারী পরিচালক নীল কোমল পাল-এর নেতৃত্বে গতকাল সোমবার ৪ অক্টোবর একটি অভিযান পরিচালনা করেছে এনফোর্সমেন্ট টিম।

দুদক টিম সরেজমিনে উক্ত দপ্তর পরিদর্শন করে এবং অভিযোগের বিষয়ে পোস্টমাস্টার ও কম্পিউটার উদ্যোক্তা মামুন আলীসহ সংশ্লিষ্টদের বক্তব্য রেকর্ড করেছে।

পোস্ট অফিসে রক্ষিত রেজিস্ট্রার বইয়ে সঠিকভাবে তথ্য সংরক্ষণ করা হয়নি এবং এতে প্রচুর কাঁটাছেড়া ও ঘষামাজার প্রমাণ রয়েছে।

এছাড়া কুপনসহ সংশ্লিষ্ট তথ্য প্রমাণ প্রাথমিকভাবে যাচাই-বাছাই করে দেখা যায়, অভিযুক্ত ব্যক্তিগণ পারস্পরিক যোগসাজশের মাধ্যমে ৫ লক্ষ টাকা পর্যন্ত সঞ্চয়পত্রের কয়েকজন গ্রাহকের নিকট থেকে ১০% উৎস কর কর্তন করে ৫% সরকারি কোষাগারে দিয়ে বাকি ৫% আত্মসাৎ করেছে, যার প্রাথমিক সত্যতা রয়েছে।

এ সংক্রান্ত প্রয়োজনীয় তথ্য ও রেকর্ডপত্র প্রাপ্তি সাপেক্ষে দুদক টিম তা পর্যালোচনাপূর্বক কার্যকরী ব্যবস্থা গ্রহণের জন্য কমিশন বরাবর সুপারিশসহ পূর্ণাঙ্গ প্রতিবেদন দাখিল করবে।

এছাড়াও দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন-১০৬) আগত অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণপূর্বক কমিশনকে অবহিত করার জন্য ০৬টি দপ্তরে দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে পত্র প্রেরণ করা হয়েছে।