নওয়াপাড়ায় ট্রেনের ধাক্কায় এসএসসি পরীক্ষার্থীর মৃত্যু

সারাদেশ

সুমন হোসেন, অভয়নগর (যশোর) : যশোরের অভয়নগর উপজেলার নওয়াপাড়ায় জিসান (১৬) নামের এক যুবক এসএসসি পরীক্ষার্থী ট্রেনের ধাক্কায় নিহত হয়েছে। নিহত জিসান উপজেলার পায়রাহাট মাধ্যমিক বিদ্যালয়ের বানিজ্য বিভাগের ১০ম শ্রেনীর ছাত্র। শনিবার (৯ সেপ্টেম্বর) সকাল ১০ টা ৩০ মিনিটে নওয়াপাড়া পৌরসভার ৬নং ওয়ার্ডের আকিজ জুট মিলস্ সংলগ্ন অরক্ষিত রেল ক্রসিংয়ে এ দূর্ঘটনাটি ঘটেছে। জিসানের পিতা মো. আতিয়ার রহমান পায়রাহাট মাধ্যমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক ও তার মাতা জাহানারা বেগম পদ্দপুকুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা। প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার সকাল সাড়ে দশটার দিকে মোটর সাইকেল যোগে অরক্ষিত রেল লাইন পার হওয়ার সময় খুলনা থেকে ছেড়ে আসা রকেট ট্রেনের সাথে সজোরে ধাক্কা লেগে জিসান মোটরসাইকেল নিয়ে সিটকে পড়ে যায়।
এ সময় স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। হাসপাতালে জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসক ইফ্ফাত শারমিন দিপ্তী জিসানকে মৃত বলে ঘোষণা করেন। চিকিৎসক ইফ্ফাত শারমিন দিপ্তী জানান, হাসপাতালে আনার আগেই জিসানের মৃত্যু হয়েছে।
বিষয়টি সম্পর্কে নওয়াপাড়া রেলওয়ে স্টেশন মাস্টার মো. বুলবুল হোসেন জানান, খুলনা থেকে ছেড়ে আসা যশোর গামি রকেট ট্রেনের সাথে আকিজ জুট মিলস্ এলাকায় অরক্ষিত রেল ক্রসিংয়ে এই দূর্ঘটনাটি ঘটেছে। জিসান নামের এক এসএসসি পরীক্ষার্থীর ঘটনাস্থলেই তার নির্মম মৃত্যু হয়েছে। এই ব্যাপারে জিআরপি মামলা প্রক্রিয়াধীন রয়েছে।
এ ঘটনায় বিকালে উপজেলা ছাত্রলীগ, নওয়াপাড়া পৌর ছাত্রলীগ ও কলেজ ছাত্রলীগের উদ্দ্যেগে ঐ অরক্ষিত রেল ক্রসিংয়ের সামনের রাস্তায় আগুন জ্বালিয়ে বিক্ষোভ করা হয়। এসময় নওয়াপাড়া পৌর ছাত্রলীগের সাধারন সম্পাদক সাব্বির আহমেদ শান্ত নিয়মিত রেল গেটের দাবীতে বক্তব্য রাখেন।
এলাকাবাসীর পক্ষ থেকে ইনাম গাজী বলেন, আমারা এই এলাকার সর্ব স্তরের মানুষ গেঁটম্যানসহ একটি নিয়মিত রেল গেটের দাবী জানাচ্ছি।


বিজ্ঞাপন