শিশুরা পৃথীবির সবচেয়ে বড় সম্পদ

জাতীয়

নিজস্ব প্রতিবেদক : বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল বলেছেন, শিশুরা পৃথীবির সবচেয়ে বড় সম্পদ। শিশুদের সুপ্ত প্রতিভা বিকাশে সকলের সম্মিলিত প্রচেষ্টা প্রয়োজন। শিশুরা সাধারণত বড়দের কার্যক্রম অনুসরণ ও অনুকরণ করে থাকে। কাজেই বড়দেরকে শিশুদের সাথে সর্বদা মানবিক ও নান্দনিক আচরণ করা উচিত। তিনি আরো বলেন, সুবিধাবঞ্চিত শিশুদের অধিকার প্রতিষ্ঠা ও সংরক্ষণে সমাজের সকলের কার্যকর পদক্ষেপ প্রয়োজন।
বিশ্ব শিশু দিবস ও শিশু সপ্তাহ-২০২১ উপলক্ষে জাগো বাংলাদেশ শিশু কিশোর ফেডারেশনের উদ্যোগে ৯ অক্টোবর শনিবার বিকেলে ঢাকার বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ সেমিনার হলে আয়োজিত আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে তিনি এসব কথা বলেন।
সংগঠনের উপদেষ্টা ও স্বপ্নীল এর চেয়ারম্যান মঞ্জুরুল আলম টিপুর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক মনিরুজ্জামান মনির। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ শুক্কুর আলী শুভ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) কোষাধ্যক্ষ আশরাফুল ইসলাম, সংগঠনের প্রতিষ্ঠাতা ফরিদ খান ও ভাড়াটিয়া পরিষদের সভাপতি বাহারে সুলতান বাহার। জাগো বাংলাদেশ শিশু-কিশোর ফেডারেশনের সভাপতি মোঃ জামাল সিকদার এর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন, সংগঠক রাশেদ হাওলাদার, এসএসপির সাধারণ সম্পাদক মোঃ জালাল উদ্দিন জুয়েল প্রমুখ।


বিজ্ঞাপন