বরিশালে মাস্টার প্যারেড অনুষ্ঠিত

অপরাধ

নিজস্ব প্রতিনিধি : রবিবার ১৭ অক্টোবর সকাল ৮ টায় পুলিশ লাইন্স বরিশালে মাস্টার প্যারেড অনুষ্ঠিত হয়।


বিজ্ঞাপন

মাস্টার প্যারেড পরিদর্শন করেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের সম্মানিত পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম-বার ।

পরিদর্শনকালে বক্তব্যে তিনি বলেন, আমরা কাজ-কর্মে, সততায় তুলনামূলক পর্যায়ে অনেকটাই গ্রহণযোগ্য। নিয়মিত অনুশীলনের মাধ্যমে সুস্থ দেহে কর্তব্য পালন নিজ ও জনগণ উভয়ের জন্য লাভ।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের সর্বস্তরের কর্মকর্তাদের ধন্যবাদ জানিয়ে তিনি আরো বলেন, দেশের নিরাপত্তা নিশ্চিত করতে অনেক চ্যালেঞ্জ মোকাবেলায় আমরা প্রশংসনীয় ভূমিকা পালন করে থাকি।

এমন কি বিগত পুজায় অত্যন্ত নিষ্ঠার সাথে, টিম স্প্রিরিট নিয়ে সর্বোচ্চ পেশাদারিত্বের পরিচয়ে দায়িত্ব পালন করায় কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি; যা সুশীল সমাজের নেতৃবৃন্দ, সাধারণ মানুষ সহ গণমাধ্যমে প্রশংসিত হয়েছে। সামনের চ্যালেঞ্জগুলোও আন্তরিকতার সঙ্গে মোকাবিলা করতে হবে।

কুমিল্লার ঘটনায় যেসকল দুষ্কৃতকারীরা ইচ্ছাকৃতভাবে স্পষ্ট চক্রান্তে আমাদের হাজার বছরের সকল ঐতিহ্য অর্জনে কলঙ্ক রটাতে চেয়েছে, আইনশৃঙ্খলা, ধর্মীয় সম্প্রীতি নষ্ট করতে চেয়েছে, আমাদের উত্তেজিত করতে চেয়েছে, সে সকল ধর্মের লেবাসধারী কূপমন্ডুকদের কোন ছাড় নেই।

এসকল ঘটনায় আমাদেরকে আরও সতর্ক থাকতে হবে। এদেশকে পিছনে টেনে নেয়ার জন্য দু’এক জনই যথেষ্ট। এ-বিষয় মোকাবেলায় জিরো টলারেন্স নীতি অবলম্বন করা হয়েছে, কেউ পার পাবেনা।

এই জনপদকে নিরাপদ রাখতে আমাদের স্পেশাল করে নিয়োজিত করা হয়েছে। নিয়মিত অনুশীলনের মাধ্যমে নিজেকে সুস্থ রেখে, নিষ্ঠার সাথে জনগণের প্রত্যাশার নিরাপত্তার অধিকার প্রতিষ্ঠা করতে হবে, এক্ষেত্রে বরিশাল মেট্রোপলিটন পুলিশে কোন অনিয়ম অনিয়ম কিংবা ব্যত্তয়ে জড়িত হওয়ার সুযোগ নেই। কেউ জড়িত হলে যথারীতি আইনানুগ বিভাগীয় শাস্তির ব্যবস্থা নেয়া হবে।

নিয়মিত প্যারেড অনুশীলনের মাধ্যমে শারীরিক কাঠামো ও সক্ষমতা ঠিক রেখে সততা ও নিষ্ঠার সাথে কাজ করে জনগণের নিরাপত্তার চাহিদা মেটাতে প্রশংসনীয় অবদান রাখা সম্ভব মর্মে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এ-সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ কমিশনার সদরদপ্তর বিএমপি প্রলয় চিসিম, অতিরিক্ত পুলিশ কমিশনার ক্রাইম অপারেশন এন্ড প্রসিকিউশন এনামুল হক, উপ -পুলিশ কমিশনার সাপ্লাই এন্ড লজিস্টিক, উপ-পুলিশ কমিশনার (ক্রাইম , অপারেন্স এন্ড প্রসিকিউশন) মোঃ মোকতার হোসেন পিপিএম-সেবা , উপ-পুলিশ কমিশনার উত্তর বিএমপি মোঃ জাকির হোসেন মজুমদার পিপিএম, উপ-পুলিশ কমিশনার নগর বিশেষ শাখা বিএমপি খান মুহাম্মদ আবু নাসের, উপ-পুলিশ কমিশনার গোয়েন্দা বিএমপি মোঃ মনজুর রহমান পিপিএম-বার সহ বিএমপি’র অন্যান্য শীর্ষ কর্মকর্তাবৃন্দ।