শরীয়তপুর পুলিশের বাৎসরিক অগ্নি নির্বাপক মহড়া অনুষ্ঠিত

অপরাধ

নিজস্ব প্রতিনিধি : সোমবার ১৮ অক্টোবর সোমবার বেলা ১১ টায় পুলিশ সুপার, শরীয়তপুর এস. এম. আশরাফুজ্জামান এর নির্দেশক্রমে শরীয়তপুর পুলিশ লাইন্স মাঠ প্রাঙ্গনে জেলা পুলিশের বাৎসরিক অগ্নি নির্বাপক মহড়া অনুষ্ঠিত হয়।


বিজ্ঞাপন

এই মহড়া সম্পর্কে পুলিশ সুপার বলেন অগ্নি নির্বাপক সম্পর্কে জেলা পুলিশের সকল অফিসার ও ফোর্সবৃন্দ যারা পুলিশ লাইন্সসহ জেলা পুলিশের বিভিন্ন ইউনিটে কর্মরত রয়েছে তাঁদের সচেতনতা খুব জরুরি।

ইউনিটের কোথাও আগুন লাগলে সেই আগুন নিভানোর জন্য অগ্নি নির্বাপক যন্ত্র আমাদের আছে, কিন্তু কিভাবে সেটা ব্যবহার করে আগুন নিভাতে হবে সেটা অনেকেরই জানা নেই।

হঠাৎ করে যদি কখনো কোথাও আগুন লাগে বা এ ধরনের ঘটনা ঘটে যায়, তাহলে কিভাবে সেই আগুন নিভানোর দ্রুত কার্যকরী পদক্ষেপ গ্রহন করা যায় সেজন্যই ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স শরীয়তপুরের সহযোগিতায় আমাদের এই মহড়া। এই অগ্নি নির্বাপক মহড়া জেলা পুলিশের সকল ইউনিটে চলছে।

আশাকরি এতে সকলেই সচেতন হবে এবং ভবিষ্যতে তাঁরা অগ্নি নির্বাপক বিষয়ে দ্রুত সারা দিতে পারবে, এবং জনগনের রেসপন্স করতে পারবে। শুধুমাত্র পুলিশের ক্ষেত্রেই নয় এটা সাধারন মানুষের জন্যেও, যদি কোথাও আগুন লাগে সেটা নিয়ন্ত্রনের জন্য আমাদের এটা বাৎসরিক মহড়া।

যাতেকরে এ ধরনের ঘটনা ঘটলে আমরা দ্রুত কার্যকরী ব্যবস্থা গ্রহন করতে পারি বলে জনান পুলিশ সুপার।

এ সময় উপস্থিত ছিলেন তানভীর হায়দার, অতিরিক্ত পুলিশ সুপার (সদর), শরীয়তপুর, মোঃ মাহাবুবুর রহমান, আরআই, পুলিশ লাইন্স, শরীয়তপুর, মোঃ সেলিম মিয়া, উপ-পরিচালক, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, শরীয়তপুর, মোঃ আমজাদ হোসেন, স্টেশন অফিসার, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, শরীয়তপুর সহ জেলা পুলিশ ও ফায়ার সার্ভিসের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।