ইসলামাবাদে পালিত সশস্ত্র বাহিনী দিবসের সুবর্ণ জয়ন্তী

আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক : ইসলামাবাদে বাংলাদেশ হাইকমিশন ৫০ তম সশস্ত্র বাহিনী দিবস যথাযথ উত্সব এবং উত্সবের সাথে পালন করেছে।
প্রতিরক্ষা উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল আবুল ফজল মোঃ সানাউল্লাহ স্থানীয় একটি হোটেলে নৈশভোজের আয়োজন করেন।


বিজ্ঞাপন

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিনেটের অর্থ, রাজস্ব ও অর্থনৈতিক বিষয়ক স্থায়ী কমিটির চেয়ারম্যান সিনেটর মুহাম্মদ তালহা মাহমুদ।

কূটনৈতিক কোরের ডিন, ২০ টিরও বেশি মিশনের প্রধান, ৫০ টিরও বেশি সার্ভিস অ্যাটাচে, উচ্চ সরকারি কর্মকর্তা, থিঙ্ক ট্যাঙ্ক সংস্থার প্রধান, স্বনামধন্য সংবাদপত্রের সম্পাদক, নেতৃস্থানীয় চেম্বার অফ কমার্সের কর্মকর্তা, সামাজিক অভিজাত ব্যক্তিবর্গ সহ বিপুল সংখ্যক কূটনীতিক। , এবং তাদের পত্নীগণ সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

প্রতিরক্ষা উপদেষ্টা স্বাগত বক্তব্য রাখেন এবং পাকিস্তানে বাংলাদেশের হাইকমিশনার রুহুল আলম সিদ্দিক দিবস উপলক্ষে বক্তব্য রাখেন। তারা জাতির পিতা ও মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা ও শ্রদ্ধা জানান।

তাদের বক্তৃতায় সশস্ত্র বাহিনী দিবসের সূচনা ও ঐতিহাসিক তাৎপর্য; জাতির পিতার সশস্ত্র বাহিনীর ভিত্তি এবং তার স্বপ্ন ও স্বপ্ন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সশস্ত্র বাহিনীর উন্নয়ন ও আধুনিকায়ন, দেশের সার্বভৌমত্ব রক্ষা এবং জাতি গঠনে সশস্ত্র বাহিনীর ভূমিকা, সর্ববৃহৎ সৈন্যদানকারী দেশ হিসেবে জাতিসংঘের তত্ত্বাবধানে বিশ্ব শান্তিতে বাংলাদেশের চ্যাম্পিয়ন হওয়া, এবং, পারস্পরিক সহযোগিতা হাইলাইট করা হয়. বক্তৃতার পর সশস্ত্র বাহিনী বিভাগের তৈরি একটি তথ্যচিত্র প্রদর্শন করা হয়।

এটি লক্ষ করা যেতে পারে যে মহামারীর পরে এটি ছিল বৃহত্তম সমাবেশগুলির মধ্যে একটি যেখানে প্রায় সমস্ত প্রত্যাশিত মিশনের কূটনীতিকরা উপস্থিত ছিলেন।