নোয়াখালীর বেগমগঞ্জ সাব-রেজিস্ট্রার কার্যালয়ে দুদকের অভিযান

অপরাধ

দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে ৫টি অভিযোগের বিষয়ে ১ টি দপ্তরে অভিযান পরিচালনা করা হয় এবং ৪ টি দপ্তরে পত্র প্রেরণ করাসহ পদক্ষেপ গ্রহণ করা হয়েছে


বিজ্ঞাপন

নিজস্ব প্রতিনিধি : মোঃ আবু হেনা মোস্তফা কামাল, সাব-রেজিস্ট্রার, বেগমগঞ্জ, নোয়াখালী-এর বিরুদ্ধে দলিল রেজিস্ট্রি বাবদ সরকার নির্ধারিত ফি’র অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, নোয়াখালী-এর উপসহকারী পরিচালক আরিফ আহম্মেদ-এর নেতৃত্বে মঙ্গলবার ২৩ নভেম্বর একটি অভিযান পরিচালনা করেছে এনফোর্সমেন্ট টিম।

দুদক টিম সরেজমিনে সাব-রেজিস্ট্রি অফিস পরিদর্শন করে এবং অভিযোগ প্রসঙ্গে দায়িত্বপ্রাপ্ত সাব-রেজিস্ট্রারের সাথে কথা বলে।

তিনি টিমকে জানান, অভিযুক্ত সাব-রেজিস্ট্রার মোঃ আবু হেনা মোস্তফা কামাল প্রায় এক বছর পূর্বের উক্ত অফিস থেকে বদলি হয়ে অন্যত্র চলে গিয়েছেন। তিনি কিছুদিন হলো নতুন দায়িত্ব নিয়েছেন এবং সকল প্রকার অনিয়ম বন্ধের ব্যবস্থা গ্রহণ করেছেন।

দুদক টিম উক্ত অফিসে আগত সেবা প্রার্থীদের সাথে সেবা প্রদানের কোনো রকম হয়রানি বা অতিরিক্ত অর্থ আদায়ের চেষ্টা করা হয়েছে কিনা সে প্রসঙ্গে প্রদানকৃত বক্তব্য রেকর্ড করে।

অভিযোগের সাথে সংশ্লিষ্ট নথিপত্র সংগ্রহ করা হয়েছে। অভিযানে প্রাপ্ত তথ্য-প্রমাণ যাচাইপূর্বক কমিশন বরাবর বিস্তারিত প্রতিবেদন দাখিল করবে দুদক এনফোর্সমেন্ট টিম।

এছাড়াও দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন-১০৬) আগত অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণপূর্বক কমিশনকে অবহিত করার জন্য ০৪টি দপ্তরে দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে পত্র প্রেরণ করা হয়েছে।