বঙ্গবন্ধুর স্বপ্নের সমৃদ্ধ বাংলাদেশ প্রতিষ্ঠায় কাজ করছেন জননেত্রী শেখ হাসিনা

জাতীয়

নিজস্ব প্রতিবেদক : বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মো. গনি মিয়া বাবুল বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা তথা সমৃদ্ধ বাংলাদেশ প্রতিষ্ঠা করতে কাজ করছেন জননেত্রী শেখ হাসিনা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুদীর্ঘ আত্মত্যাগ, আন্দোলন, কারাবরণ, সংগ্রাম ও নেতৃত্বের ফলে আমরা একটি নিজস্ব আবাসভূমি তথা স্বাধীন সার্বভৌম বাংলাদেশ পেয়েছি। বঙ্গবন্ধুর আজন্ম লালিত স্বপ্ন ছিল এদেশের কৃষক, শ্রমিক, কামার, কুমার, জেলে, তাঁতী তথা শ্রমজীবী মেহনতি মানুষের উন্নতি। তাদের ভাত, কাপড়, বাসস্থান, শিক্ষা, স্বাস্থ্য, চিকিৎসা ও কর্মসংস্থানের গ্যারান্টিসহ বেঁচে থাকা মৌলিক অধিকার নিশ্চিত করা। শান্তি, স্বস্থি, শৃঙ্খলা ও যানমালের নিরাপত্তা ব্যবস্থা তথা আইনের শাসন ব্যবস্থা করা। সকল নরাগরিকের জন্যে সামাজিক, সাংস্কৃতিক ও অর্থনৈতিক নিরাপত্তা নিশ্চিত করা। বাঙালির নিজস্ব ভাষা ও সংস্কৃতির আলোকে বৈষম্যহীন সমাজ প্রতিষ্ঠা করা। বঙ্গবন্ধুর উপরিউক্ত আদর্শ ও লক্ষ্যকে সামনে রেখে নিরলসভাবে কাজ করে চলছেন তারই জ্যেষ্ঠ কন্যা জননেত্রী শেখ হাসিনা। জননেত্রী শেখ হাসিনার সততা, দক্ষতা ও গতিশীল নেতৃত্বে বাংলাদেশ বর্তমানে উন্নয়নশীল দেশের মর্যাদা অর্জন করেছে। তিনি সকলকে বঙ্গবন্ধুর আদর্শে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান।
লেখক উন্নয়ন কেন্দ্রের উদ্যোগে ২৭ নভেম্বর সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে প্রাবন্ধিক নাজনীন সপ্না রচিত ‘বাংলার সূর্য সারথি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’ ও ‘গণতন্ত্রের মানসকন্যা জননেত্রী শেখ হাসিনা’ বই দুটির মোড়ক উন্মোচন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সংস্কৃতি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ শওকত আলী। অনুষ্ঠানে উদ্বোধন করেন লেখক উন্নয়ন কেন্দ্রের উপদেষ্টা কবি ইমরোজ সোহেল। বিশেষ অতিথি হিসেবে ছিলেন ছড়া সম্রাট সিরাজুল ফরিদ, লেখক উন্নয়ন কেন্দ্রের উপদেষ্টা সাবেক সচিব বীর মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ, প্রকাশক আহমেদ মুনীর, গীতিকার কবি এম আর মঞ্জু, বীর মুক্তিযোদ্ধা মাজহারুল ইসলাম খোকন, লেখক ও গবেষক মোস্তাক আহমেদ, দৈনিক স্বদেশ বিচিত্রার সম্পাদক অশোক ধর, গীতিকার রবিউল হাসান ও আবৃত্তিকার বদরুল হাসান খান। প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন কবি আসাদ কাজল। লেখক উন্নয়ন কেন্দ্রের নির্বাহী পরিচালক কবি তৌহিদুল ইসলাম কনকের সঞ্চালনায় আলোচনা সভায় আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা কবি নূর উদ্দিন শেখ, কবি বাপ্পি সাহা, কবি ইকবাল হোসেন, কবি সৈয়দা রুবিনা, সাংবাদিক আক্তার হোসেন, কবি সেলিম খান, কবি হায়দার আলী লিটন, কবি এম এ করিম, কবি রওশনারা, সাংবাদিক গৌতম সরকার, সাংবাদিক শিমুল খান, কবি শারমিন জিকরিয়া, কবি লিপি আক্তার, কবি আরিফা আক্তার, কবি সেতু পারভেজ। অনুষ্ঠানে প্রবন্ধকার নাজনীন সপ্নাকে কবি জীবনান্দ দাশ সাহিত্য পুরস্কার আনুষ্ঠানিকভাবে প্রদান করা হয়।


বিজ্ঞাপন