সরিষাবাড়ীতে নৌকা প্রতীকের প্রার্থীসহ দুই স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

সারাদেশ

মোস্তাফিজুর রহমান, সরিষাবাড়ী: চতুর্থ ধাপে জামালপুরের সরিষাবাড়ী উপজেলার ৭টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে বাদ পড়েছেন আওয়ামী লীগ মনোনীত ১ চেয়ারম্যান প্রার্থী ও ২ স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেছে দায়িত্বরত রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার।


বিজ্ঞাপন

সোমবার (২৯ নভেম্বর) দুপুরে উপজেলা পরিষদ হলরুমে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে তারা বাদ পড়েন।

বাদ পড়া প্রার্থীরা হলেন- আওনা ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান বেল্লাল হোসেন এবং সাতপোয়া ইউনিয়নের আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জয়নাল আবেদীন ও পোগলদিঘা ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী আব্দুল জলিল রতন।

আওনা ইউনিয়নের রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. মোস্তাফিজুর রহমান জানান , বেল্লাল হোসেনের ‘মেসার্স বি হোসেন’ নামে সরকারি সার সরবরাহের ডিলারশিপ থাকলেও তা গোপন রাখার দায়ে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন-২০০৯ এর (২৬) (২) (ছ) ধারা মোতাবেক সরকারি আর্থিক সুবিধাপ্রাপ্ত হওয়ায় তিনি নির্বাচনে অংশগ্রহণ করতে পারেন না বিধায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

সাতপোয়া ইউনিয়নের রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা কৃষি কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন জানান, জয়নাল আবেদীন এর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

জানতে চাইলে আওনা ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থী বেল্লাল হোসেন বলেন, আমি রিটার্নিং কর্মকর্তার এ সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করব।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মাকসুদুল আলম জানান, পোগলদিঘা ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী আব্দুল জলিল এর মনোনয়ন বাতিল করা হয়েছে।

তিনি আরো জানান,৭টি ইউনিয়নের নৌকা প্রতীকের মনোনীত প্রার্থীর মধ্যে একজন ও পোগলদিঘা ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী একজন এবং সাতপোয়া ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে। এছাড়াও সংরক্ষিত মহিলা আসনের দুই ও সাধারণ সদস্য সাত প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।