আবারও আন্দোলনে শিক্ষার্থীরা

জাতীয়

নিজস্ব প্রতিবেদক : ৪৮ ঘণ্টার আল্টিমেটামেও নৌযানসহ সব গণপরিবহনে অর্ধেক ভাড়া আদায়সহ ৬ দফা দাবি পূরণ না হওয়ায় ফের সড়কে নেমেছে বরিশালের শিক্ষার্থীরা। মঙ্গলবার বেলা ১১টায় নগরীর সদর রোডে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে মানববন্ধন শেষে ঘণ্টাব্যাপী সড়ক অবরোধ করেন তারা।
এ সময় আবারও ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে শিক্ষার্থীরা বলেন, এবার দাবি পূরণ না হলে জেলা প্রশাসক দপ্তর ও বিআইডব্লিউটিএ-এর কার্যালয়ের সামনে আমরণ অনশন করা হবে।
মানববন্ধনে বক্তব্য দেন বিএম কলেজের শিক্ষার্থী রাহুল দাশ, বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী আলিশা মুনতাজ, শাকিবুল ইসলাম শাকিব, সামিয়া লায়মন, তামিম ইসলাম, রিফাত মারফিয়া, অদিতি ভট্টাচার্য, হাফিজুর রহমান রাকিব, জিম প্রমুখ।
বক্তারা বলেন, বরিশালের নৌযানসহ সব গণপরিবহনে অর্ধেক ভাড়া আদায়, নৌবন্দরে প্রবেশে ঘাট টিকিট মওকুফ ও নিরাপদ সড়ক বাস্তবায়নসহ ৬ দফা দাবি আদায়ে রোববার প্রশাসনকে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দেওয়া হয়েছিল। কিন্তু তাতে কোনো সাড়া না পেয়ে ফের আন্দোলনে নেমেছেন তারা। তাদের দাবি আগামী ২৪ ঘণ্টার মধ্যে পূরণ করতে হবে। অন্যথায় জেলা প্রশাসকের দপ্তর ও বিআইডব্লিউটিএ-এর কার্যালয়ের সামনে আমরণ অনশন করা হবে বলে হুমকি দেন শিক্ষার্থীরা। মানববন্ধন শেষে শিক্ষার্থীরা প্রধান সড়ক সদর রোড এক ঘণ্টা অবরোধ করে রাখেন তারা।
একই দাবিতে গত রোববার সকালে মানববন্ধন ও সড়ক অবরোধ করে শিক্ষার্থীরা। তখন দাবি আদায়ে প্রশাসনকে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দেওয়া হয়েছিল। বেঁধে দেওয়া সময়ে দাবি পূরণ না হওয়ায় ফের আন্দোলনে নেমে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে শিক্ষার্থীরা।


বিজ্ঞাপন