নড়াইল মুক্ত দিবসের বিভিন্ন কর্মসূচি

সারাদেশ

নিজস্ব প্রতিনিধি : বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে পালিত হচ্ছে নড়াইল মুক্ত দিবস। ১৯৭১ সালের ১০ ডিসেম্বর পাকিস্তানি হানাদার বাহিনীকে পরাজিত করে নড়াইলকে শত্রুমুক্ত করেছিলেন বাংলার বীর মুক্তিযোদ্ধারা। হত্যা, ধর্ষণ ও অগ্নিসংযোগের নানা ঘটনার পর নড়াইলকে হানাদারমুক্ত করেন তারা।


বিজ্ঞাপন

দিবসটি উপলক্ষে দিনব্যাপী নানা আয়োজনের মধ্যে রয়েছে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা মুক্তিযোদ্ধা সংসদ, নড়াইল প্রেসক্লাব, সম্মিলিত সাংস্কৃতিক জোট, চিত্রা থিয়েটারসহ সরকারি ও বে-সরকারি দপ্তর, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে সকালে মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভ, বদ্ধভূমি, গণকবর ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

পরে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এছাড়াও রয়েছে মুক্তিযুদ্ধের মহড়া, জারী গান, এনভায়নমেন্ট থিয়েটার এবং স্মৃতিচারণের আয়োজন করা হয়েছে।

এসব অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ফকরুল হাসান, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, সহসভাপতি বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট ফজলুর রহমান জিন্নাহ, অতিরিক্ত পুলিশ সুপার মো. কামরুজ্জামান , সদর উপজেলা সহকারি কমিশনার (ভুমি) কৃষ্ণা রায়, নড়াইল পৌরসভার প্যানেল মেয়র রেজাইল বিশ্বাস, নড়াইল প্রেসক্লাবের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এনামুল কবির টুকু, বীর মুক্তিযোদ্ধা সাইফুর রহমান হিলু সরকারি কর্মকর্তা-কর্মচারি, সাংবাদিক, রাজনীতিবিদ, আইনজীবী, সাংস্কৃতিক কর্মীসহ বিভিন্ন পেশার মানুষ উপস্থিত ছিলেন।