ব্যালট বাক্স ছিনতাই, নির্বাচন বয়কট ও সংঘর্ষের মধ্যে দিয়ে ৭ ইউপিতে নৌকা বিজয়ী

সারাদেশ

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি : ৪র্থ ধাপ ইউনিয়ন পরিষদ নির্বাচনে জামালপুরের সরিষাবাড়ীতে ব্যালট বাক্স ছিনতাই,স্বতন্ত্র প্রার্থীদের ভোট কেন্দ্র থেকে এজেন্টদের রেব করে নৌকার সীল দেয়ার অভিযোগ এনে আওনা ইউনিয়নের শাহীনুর রহমান(আনারস),মহাদান ইউনিয়নের আবু তাহের (চশমা) এবং ভাটারা ইউনিয়নের আব্দুল হাই (ঘোড়া) প্রতিক রবিবার (২৬ ডিসেম্বর) দুপুরে তারা নির্বাচন বয়কট করেন।এ দিকে চর সরিষাবাড়ী উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রে ইউপি সদস্য প্রার্থী শাহীন ভূইয়া (ফুটবল) এর লোকজন আলমগীর কবীর (মোরগ) প্রতিকের এজেন্টদেরকে ভোট কেন্দ্র থেকে পিটিয়ে বের করে দেওয়াকে কেন্দ্র করে দু পক্ষের মধ্যে সংঘর্ষে উভয় পক্ষের ৩০ জন আহত হয়। গুরুতর আহতদের সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে এবং বাকীদের স্থানীয় ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে।


বিজ্ঞাপন

নির্বাচনে উপজেলার ৭টি ইউপিতে নৌকা প্রার্থী বেসরকারীভাবে বিজয়ী হয়েছেন। এ বিষয়টি উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটানিং কর্মকর্তা মোহাম্মদ মাকসুদ আলম জানান উপজেলার সাতপোয়া ইউনিয়নে আবু তাহের, পোগলদিঘায় মোহাম্মদ আশরাফুল আলম,ডোয়াইলে আব্দুর রাজ্জাক স্বপন,আওনাতে বীর মুক্তিযোদ্ধা বেলাল হোসেন, ভাটারায় বোরহান উদ্দিন বাদল, কামরাবাদে আব্দুস সালাম ও মহাদান এ কে এম আনিছুর রহমান নিশ্চিত করেন।

উপজেলার মহাদান ইউনিয়নের সেংগুয়া পূর্ব সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে রোববার দুপুর সাড়ে ১২টায় তালা প্রতীকের সাধারণ সদস্য পদপ্রার্থী খায়রুল কবীরের সমর্থকরা জানতে পারেন কেন্দ্রে ভোটাররা শুধু ফুটবল প্রতীকে বাদশা ভূইয়াকে ভোট দিচ্ছে। এ খবর পেয়ে তালা প্রতীকের সাধারণ সদস্য পদপ্রার্থী খায়রুল কবীরের সমর্থকরা ভোট কেন্দ্রে ভিতরে প্রবেশ করে দুইটি ব্যালট বাক্স ছিনতাই করে নিয়ে যায়। পরে পুলিশ একটি ভাঙা ব্যালট বাক্স উদ্ধার করতে পারলেও একটি ব্যালট বাক্স উদ্ধার করতে পারেনি।ব্যালট বাক্স ছিনতাইয়ের ঘটনা উদ্ভূত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ সদস্য শরিফুল ইসলাম আহত হয়। আহত পুলিশ সদস্যকে সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।ওই ভোট কেন্দ্রটি স্থগিত করেছে প্রাশাসন।

অপরদিকে সাতপোয়া ইউনিয়নের চুনিয়া পটল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ইউপি সদস্য শিপন ফকির(তালা) প্রতিক,ফজলুল হক (টিউবওয়েল) এবং নজরুল ইসলাম(মোরগ) প্রতিকের মধ্যে ত্রিমুখী সংঘর্ষ নিয়ন্ত্রণ আনতে পুলিশ শর্টগানের ৬ রাউন্ড ফাকা গুলি ও ৩টি টিয়ার সেল নিক্ষেপ করলেও কেই হতহত হয়নি বলে প্রিজাইডিং অফিসার এম এম মিজানুর রহমান এর সত্যতা স্বীকার করেছেন। ডোয়াইল ইউনিয়নের আদাচাকী সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ইউপি সদস্য প্রার্থী ফিরোজ সুলতান (তালা), নুরুল ইসলাম (টিউবওয়েল) এবং আফজাল হোসেন দুলুর মধ্যে ত্রিমুখী সংঘর্ষে ধাওয়া-পাল্টা ধাওয়া বাধলে ১৫ মিনিট ভোট গ্রহণ বন্ধ রাখে বলে বিষয়টি ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মুহাম্মদ আনোয়ার হোসেন ভূইয়া নিশ্চিত করেন। কামরাবাদ ইউনিয়নের নিওগিরটেংগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভোট কেন্দ্রে বিকাল সাড়ে ৩টার দিকে ইউপি সদস্য প্রার্থী আলমগীরের সমর্থক আলম মিয়াকে মারধর করে প্রতিদ্বন্দ্বী প্রার্থী লালু মিয়ার সমর্থকরা পিটিয়ে গুরুতর আহত করলে তাকে উদ্ধার করে সরিষাবাড়ী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটানিং কর্মকর্তা মোহাম্মদ মাকসুদ আলম বলেন,ব্যালট বাক্স ছিনিয়ে নেওয়ার অপরাধে একটি কেন্দ্র ভোট গ্রহণ স্থগিত করা হয়েছে।