বিজিবি টেকনাফ ব্যাটালিয়নের অভিযানে ১.০৩৬ কেজি ক্রিস্টাল মেথ আইস উদ্ধার

অন্যান্য এইমাত্র

নিজস্ব প্রতিনিধি ঃ বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) কর্তৃক পরিচালিত অভিযানে ৫,১৮,০০,০০০ (পাঁচ কোটি আঠারো লক্ষ) টাকা মূল্যমানের ১.০৩৬ কেজি ক্রিস্টাল মেথ আইস উদ্ধার করা হয়েছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


বিজ্ঞাপন

বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর অধীনস্থ হ্নীলা বিওপি’র বিশেষ টহলদল গত রবিবার ২৬ ডিসেম্বর, রাতে বিআরএম-১২ হতে আনুমানিক ৪০০ গজ উত্তর দিকে জেলে পাড়া স্লুইচ গেইট এলাকা বরাবর নাফ নদীর তীরবর্তী বেড়ীবাঁধে নিয়মিত টহল কার্যক্রমে নিয়োজিত ছিল।

টহলদল নিজস্ব অবস্থান থেকে আনুমানিক ১৫০-২০০ গজ দুরে রাত আনুমানিক ১২ টা ৪৫ মিনিটের সময় সন্দেহভাজন ২ জন চোরাকারবারীকে নাফ নদী পার হয়ে বাংলাদেশের অভ্যন্তরে বেড়িবাঁধ অতিক্রম করতে দেখে। টহলদল উক্ত ব্যক্তিদেরকে দেখা মাত্রই তাদেরকে চ্যালেঞ্জ করে খুব দ্রুত তাদের দিকে অগ্রসর হয়।

দুষ্কৃতিকারীগণ দূর হতে বিজিবি টহলদলের উপস্থিতি অনুধাবন করা মাত্রই নাফ নদীতে ঝাঁপ দিয়ে রাতের গভীর অন্ধকারে এবং ঘণ কুয়াশার সুযোগ নিয়ে দ্রুত সাঁতরিয়ে পার্শ্ববর্তী মিয়ানমার সীমান্ত অতিক্রম করে পালিয়ে যায়। পরবর্তীতে টহলদল বর্ণিত স্থানে পৌঁছে তল্লাশী অভিযান পরিচালনা করে পাচারকারীদের ফেলে যাওয়া ১টি প্লাষ্টিকের ব্যাগ উদ্ধার করে।

উদ্ধারকৃত ব্যাগটি তল্লাশী করে ব্যাগের ভিতর হতে ৫,১৮,০০,০০০ (পাঁচ কোটি আঠারো লক্ষ) টাকা মূল্যমানের ১.০৩৬ কেজি ক্রিস্টাল মেথ আইস জব্দ করতে সক্ষম হয়। চোরাকারবারীদের আটকের নিমিত্তে বর্ণিত এলাকা ও নদীর তীরসহ পার্শ্ববর্তী স্থানে পরবর্তী ২ টা ৩০ মিনিট পর্যন্ত অভিযান পরিচালনা করা হলেও কোন পাচারকারী কিংবা তাদের সহযোগীকে আটক করা সম্ভব হয়নি।

উক্ত স্থানে অন্য কোন অসামরিক ব্যক্তিকে পাওয়া যায়নি বিধায় চোরাকারবারীদের সনাক্ত করাও সম্ভব হয়নি। তবে তাদেরকে সনাক্ত করার জন্য অত্র ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।