গাজীপুরে র‍্যাবের অভিযানে সংঘবদ্ধ ছিনতাই চক্রের ৪ জন সক্রিয় সদস্য গ্রেফতার

অপরাধ এইমাত্র

নিজস্ব প্রতিনিধি ঃ সম্প্রতি গাজীপুর জেলাসহ বিভিন্ন এলাকায় ডাকাতি, ছিনতাই চক্রের তৎপরতা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। ছিনতাই/ডাকাত দলের সদস্যরা নিরীহ মানুষকে অস্ত্রাঘাত করে প্রাইভেটকার, মোটর সাইকেল, গাড়ী, টাকা-পয়সা, মোবাইল, স্বর্ণালংকার ইত্যাদি ছিনতাই/ডাকাতি করে জনজীবন অতিষ্ঠ করে তুলছে।


বিজ্ঞাপন

তাদের ছিনতাই/ডাকাতির ভয়ে এলাকার লোকজন সর্বদা আতংকে থাকে। এ চক্রের সদস্যরা গাজীপুরসহ আশপাশের এলাকায় ছিনতাই/ডাকাতি সংঘটন করে থাকে।

বিষয়টি র‌্যাবের দৃষ্টিগোচর হলে অপরাধীদের গ্রেফতার করে আইনের আওতায় আনতে র‌্যাব-১ ছায়া তদন্ত শুরু করে এবং গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে।

এরই ধারাবাহিকতায় গতকাল মঙ্গলবার ২৮ ডিসেম্বর, আনুমানিক ১ টা ৩৫ মিনিটে র‌্যাব-১ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, গাজীপুর জেলার শ্রীপুর থানাধীন মাওনা চৌরাস্তা এলাকায় কতিপয় ছিনতাইকারী চক্রের সক্রিয় সদস্য ছিনতাই করার উদ্দেশ্যে অবস্থান করছে।

প্রাপ্ত সংবাদের ভিত্তিতে আভিযানিক দলটি গাজীপুর জেলার শ্রীপুর থানাধীন মাওনা চৌরাস্তা আলী বাবা সুইটস এর সামনে ময়মনসিংহ টু ঢাকা মহাসড়কের উপর অভিযান পরিচালনা করে ছিনতাইকারী চক্রের সক্রিয় সদস্য আল আমিন (২৩), পিতা-আঃ ছামাদ, জেলা-গাজীপুর, মোঃ রাব্বী (২২), পিতা-মোঃ কামাল, জেলা-ময়মনসিংহ,মোঃ ইমন (২০), পিতা-রিপন মিয়া, জেলা-গাজীপুর এবং মোঃ রাসেল মিয়া (২১), পিতা-কহিম উদ্দিন, জেলা-গাজীপুরদের’কে গ্রেফতার করে।

এসময় ধৃত আসামীদের নিকট হতে ছিনতাই কাজে ব্যবহৃত ১ টি সুইচ গিয়ার, ১ টি ছিনতাইকৃত ট্যাব এবং ৭ টি ছিনতাইকৃত মোবাইল ফোন উদ্ধার করা হয়।

ধৃত আসামীদের জিজ্ঞাসাবাদে স্বীকার করে যে, তারা একটি সংঘবদ্ধ ছিনতাই চক্রের সক্রিয় সদস্য। তারা দীর্ঘদিন যাবৎ গাজীপুর জেলার শ্রীপুর থানাধীন মাওনা চৌরাস্তাসহ আশপাশের এলাকায় সাধারণ পথচারী, বাসযাত্রী এবং মটর সাইকেল আরোহীদের মারধর এবং অস্ত্রের ভয়ভীতি দেখিয়ে প্রাইভেটকার, মোটর সাইকেল, গাড়ী, টাকা পয়সা, মোবাইল, স্বর্ণালংকার ইত্যাদি ছিনতাই করে আসছে।

এছাড়াও তারা জানায়, অপরিচিত কেহ তাদের এলাকায় নতুন আসলে তাদের গতিবিধি লক্ষ্য করে কৌশলে ছিনতাই কার্যক্রম করে এবং তাদের ছিনতাই কাজে বাধা দিলে সাধারণ পথচারীদেরকে উক্ত অস্ত্র দ্বারা আঘাত করে মালামাল লুট করে আসছে। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।