প্রতিরক্ষা মন্ত্রণালয়ে চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলায় করনীয় শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

অন্যান্য এইমাত্র

বিশেষ প্রতিবেদক ঃ বৃহস্পতিবার ৩০ ডিসেম্বর, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের ইনোভেশন টিমের ব্যবস্থাপনায় ৯ম গ্রেড ও তদূর্ধ্ব পর্যায়ের কর্মকর্তাবৃন্দ এবং আওতাধীন দপ্তর/সংস্থাসমূহের ইনোভেশন কর্মকর্তাদের অংশগ্রহণে ‘৪র্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলায় করণীয়’ বিষয়ে একটি অবহিতকরণ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।


বিজ্ঞাপন

উক্ত কর্মশালায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মোঃ আবু হেনা মোস্তফা কামাল, এনডিসি। মূল প্রবন্ধ উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. হাফিজ মোঃ হাসান বাবু।

প্রধান অতিথির বক্তব্যে সিনিয়র সচিব বলেন – বিশ্বায়নের এই যুগে টেকনোলজিকে অনুষঙ্গ হিসাবে গ্রহণ না করলে বর্তমান বিশ্বের সাথে তাল মিলানো সম্ভবপর নয়।

বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রীর নিরলস প্রচেষ্টা আর সুদৃঢ় নেতৃত্বে বাংলাদেশ বিশ্বের দরবারে আজ এক অপার সম্ভাবনার প্রতীক হিসাবে প্রতীয়মান।

রূপকল্প – ২০২১ তথা ডিজিটাল বাংলাদেশ এখন বাস্তব যার সুফল পাচ্ছে সমগ্র দেশবাসী। এই কার্যক্রমকে আরও বিস্তৃত এবং বেগবান করতে ৪র্থ শিল্প বিপ্লবের ধারায় আমাদের তরুণ প্রজন্মকেও একীভূত করার উদ্যোগ গ্রহণ করা প্রয়োজন।

প্রাইভেট সেক্টরের কর্মপরিবেশকে কিভাবে আরও উন্নত ও সুসংগঠিত করা যায় সে বিষয়ে নীতি নির্ধারণী পর্যায় থেকে এখনই ভাববার এবং পদক্ষেপ গ্রহণ করার উপযুক্ত সময়। কেননা একটি দেশের পাবলিক-প্রাইভেট সেক্টরের সম্মিলিত প্রচেষ্টার ফলেই কেবল টেকসই উন্নয়ন সম্ভব।