রাজশাহীতে ইঞ্জিনিয়ারিং এন্ড সার্ভে ইন্সটিটিউটের শতবর্ষ পূূর্তি উদযাপন

অন্যান্য এইমাত্র

নিজস্ব প্রতিনিধি ঃ রাজশাহীতে নানা আয়োজনের মাধ্যমে ইঞ্জিনিয়ারিং এন্ড সার্ভে ইন্সটিটিউটের শতবর্ষ পূর্তি উদযাপিত হয়েছে। গতকাল শুক্রবার ৩১ ডিসেম্বর সকালে নগরীর বড়বনহগ্রাম এলাকায় ইঞ্জিনিয়ারিং এন্ড সার্ভে ইন্সটিটিউট প্রাঙ্গনে আয়োজিত অনুষ্ঠানে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বেলুন, ফেস্টুন ও পায়রা উড়িয়ে শতবর্ষ পূর্তি অনুষ্ঠানের উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।


বিজ্ঞাপন

প্রধান অতিথির বক্তব্যে রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নে এগিয়ে যাচ্ছে। উন্নয়নের ছোয়া লেগেছে ইঞ্জিনিয়ারিং এন্ড সার্ভে ইন্সটিটিউটেও। সার্ভে ইন্সটিটিউটেও যুক্ত হয়েছে উন্নত প্রযুক্তি যন্ত্রপাতি।

ইঞ্জিনিয়ারিং এন্ড সার্ভে ইন্সটিটিউট থেকে বের হয়ে কেউ বেকার থাকে না। কারিগরি শিক্ষার উপর গুরুত্ব দিয়েছে সরকার। দেশের প্রতিটি উপজেলায় একটি করে কারিগরি শিক্ষা প্রতিষ্ঠার গড়ে তোলার সিদ্ধান্ত গ্রহণ করেছে সরকার।

এর আগে একটি বর্ণাঢ্য র‌্যালি ইঞ্জিনিয়ারিং এন্ড সার্ভে ইন্সটিটিউটের ক্যাম্পাস থেকে শুরু হয়ে নগরীর আমচত্তর, রেলগেট, সিটি কর্পোরেশন, তেরোখাদা স্টেডিয়াম ও সিটি হাট প্রদক্ষিণ করে ইন্সটিটিউটের সামনে এসে শেষ হয়।

সভায় সভাপতিত্ব করেন রাজশাহী ইঞ্জিনিয়ারিং এন্ড সার্ভে ইন্সটিটিউটের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাহমুদ হোসেন। বিকেলে দ্বিতীয় অধিবেশন অনুষ্ঠিত হয়।