বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন ২০২২ উপলক্ষে ডিএমপি’র ট্রাফিক নির্দেশনা

অন্যান্য এইমাত্র

নিজস্ব প্রতিবেদক ঃ আগামী সোমবার (১০ জানুয়ারি ২০২২) অনুষ্ঠিত হতে যাচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন ২০২২ । ম্যারাথন দলটি সকাল সাড়ে ৫ টায় আর্মি স্টেডিয়াম হতে যাত্রা শুরু করে কাকলী হয়ে কামাল আতাতুর্ক এভিনিউ, গুলশান-২ ও গুলশান-১ অতিক্রম করে হাতিরঝিলে প্রবেশ করবে। এ উপলক্ষে ভোর ৪ টা হতে এসকল সড়কে যানবাহন চলাচল সাময়িকভাবে বন্ধ করে দেয়া হবে।


বিজ্ঞাপন

হাতিরঝিলে প্রবেশের আগ পর্যন্ত দলটি যতক্ষণ যে সড়ক দিয়ে যাবে, ততক্ষণ সে সকড়টিতে যানবাহন চলাচল সাময়িকভাবে বন্ধ থাকবে, ম্যারাথন দলটি কোনো সড়ক অতিক্রম করার সাথে সাথে সে সড়কটি খুলে দেয়া হবে ।

তবে হাতিরঝিলের প্রবেশপথগুলোতে যানবাহন চলাচল ভোর ৪ টা থেকে দুপুর আনুমানিক ১ টা পর্যন্ত বন্ধ থাকবে।

এ লক্ষ্যে উক্ত এলাকায় যানবাহন চালকগণকে নিম্নরূপ ডাইভারশন মেনে চলাচল করার জন্য অনুরোধ করছে ডিএমপি।

রেইনবো ক্রসিং থেকে যে সমস্ত যানবাহন হাতিরঝিল হয়ে গুলশান, বনশ্রী, রামপুরা এবং বাড্ডায় যেতে ইচ্ছুক তারা মগবাজার, মৌচাক হয়ে যাবেন।

রামপুরা ইউলুপ এবং ইসলাম টাওয়ার দিয়ে যে সমস্ত গাড়ি হাতিরঝিলের মধ্য দিয়ে যেতে ইচ্ছুক তারা গুলশান বাড্ডা লিংক রোড হয়ে যাবেন।

পুলিশ প্লাজা হয়ে যে সমস্ত গাড়ি হাতিরঝিলের মধ্য দিয়ে বিভিন্ন দিকে যেতে ইচ্ছুক তারা পুলিশ প্লাজা এবং শুটিং ক্লাবের মাঝের রাস্তা দিয়ে বাড্ডা লিংক রোড হয়ে যাবেন।

ডিএমপি’র ট্রাফিক বিভাগ বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন ২০২২ চলাকালে যানবাহন চলাচলে শৃঙ্খলা রক্ষা ও যানজট এড়ানোর লক্ষ্যে সকলের সর্বাত্মক সহযোগিতা কামনা করছে।