সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল যশোর এর সাফল্য

অন্যান্য এইমাত্র

!! ১ মাসে ৩৭টি হারানো মোবাইল, বিকাশের নগদ ৫৪,৭৪৫ টাকা উদ্ধার এবং ৪ টি ফেসবুক আইডি পুনরুদ্ধার!!


বিজ্ঞাপন

সুমন হোসেন ঃ যশোর জেলার পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, বিপিএম(বার), পিপিএম এর দিক-নির্দেশনায় সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল, যশোর জনগনের সেবায় নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।

তারই ফলস্বরুপ সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল, যশোর গত ফেব্রুয়ারী-২০২২ মাসে বিভিন্ন থানায় সাধারন ডায়েরীভুক্ত ৩৭ টি হারানো মোবাইল ফোন উদ্ধার করে মোবাইল ফোনের প্রকৃত মালিকের নিকট হস্তান্তর করা হয় ।

এছাড়াও ভুলবশতঃ অন্য নাম্বারে চলে যাওয়া ৮ জন ভুক্তভুগীর নগদ, বিকাশের সর্বমোট ৫৪,৭৪৫ (চুয়ান্ন হাজার সাতশত পঁয়তাল্লিশ) টাকা উদ্ধার করে প্রকৃত মালিকের নিকট বুঝিয়ে দেওয়া হয় ।

হ্যাকিংকৃত ৪ টি ফেসবুক আইডি পুনরুদ্ধার করা হয়েছে। Police cyber support for Woman(PCSW) এ অভিযোগকারী আমিনা মির্জা অন্তরা(২০), পিতা- আবুল হোসেন মির্জা, সাং- মোহনপুর, থানা- মনিরামপুরকে আইনগত সহায়তা প্রদান করা হয়েছে।

যশোর কোতোয়ালি মডেল থানার জিডি নং-৯৮৩ তারিখ-১৭.০২.২০২২ ভিকটিম মোছাঃ তাসনিম আক্তার দিনা (১৪) এবং কোতয়ালী থানার জিডি নং- ৫৪১, তাং- ১০.০২.২০২২ মূলে ভিকটিম মোছাঃ শোনজিতা ইসলামকে(১৬), উদ্ধারে সহায়তা এবং চৌগাছা থানার মামলা নং-০৮, তাং- ০৭/০২/২০২২ , ধারা- ২০১২ সালের পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইন ৮(১)(২)(৩) মূলে আসামী মোঃ মেহেদী হাসান (২৩), পিতা- মোঃ জাকারিয়া হোসেন, সাং- পাতবিলা, থানা- কালীগঞ্জ, জেলা- ঝিনাইদহ এবং বাঘারপাড়া থানার মামলা নং-১৭, তারিখ-২৬/০৯/২১, ধারা The Arms Act 1878 19A এবং ধর্ষণ,খুন সহ একাধিক মামলায় দীর্ঘদিনের পালাতক আসামি মোঃ মাসুদ রানা (৩৫), পিতা- মোঃ নিজাম বিশ্বাস, সাং- পাঠানপাইকপাড়া (ভবানীপুর), থানা- বাঘারপাড়া, জেলা- যশোরকে খুলনা থেকে গ্রেফতারে সহায়তা করা হয়েছে।