“ঢাকা পশ্চিমাঞ্চলীয় মুক্তিযোদ্ধাদের মিলনমেলা ২০২২

অন্যান্য এইমাত্র

নিজস্ব প্রতিবেদক ঃ গতকাল শনিবার ৫ মার্চ, মানিকগঞ্জ জেলা পুলিশের ব্যবস্থাপনায় ঢাকার পশ্চিমাঞ্চলীয় ২১টি উপজেলার বীর মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যদের নিয়ে মানিকগঞ্জ জেলায় অনুষ্ঠিত হয়েছে বীর মুক্তিযোদ্ধাদের এ মিলনমেলা।


বিজ্ঞাপন

মানিকগঞ্জ জেলা শহরের শহীদ মিরাজ-তপন স্টেডিয়ামে ২নং সেক্টরের ঢাকার পশ্চিমাঞ্চলের ঢাকা মহানগর, ঢাকা জেলা, মুন্সীগঞ্জ ও মানিকগঞ্জের ২১টি উপজেলার সাড়ে তিন হাজার মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যদের নিয়ে এই মিলনমেলার আয়োজন করা হয়।

সকাল ১১টায় শহীদ মিরাজ তপন স্টেডিয়ামে জাতীয় সংগীতের সঙ্গে উত্তোলন করা হয় জাতীয় পতাকা ও মুক্তিযুদ্ধের পতাকা।

মিলন মেলার আয়োজক কমিটির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা বেনজির আহমদের সভাপতিত্বে দিনব্যাপি মুক্তিযোদ্ধাদের মিলন মেলার উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান খান কামাল।

অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আ ক ম মোজাম্মেল হক।

এছাড়া বক্তব্য রাখেন- ক্রাক প্লাটুনের গেরিলা যোদ্ধা ও বর্তমান সরকারের বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতীক), স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক স্বপন, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোফাজ্জল হোসেন চৌধরী মায়া, সাবেক মন্ত্রী আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বীরমুক্তিযোদ্ধা শাজাহান খান, ত্রাণ ও দুর্যোগ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম, সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মফিজুল ইসলাম খান কামাল, মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এ এম নাঈমুর রহমান দুর্জয়, মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য মমতাজ বেগম এবং ১৯৭১ সালের ১৭ এপ্রিল মুজিবনগরে বাংলাদেশ সরকারের মন্ত্রিসভার সদস্যদের গার্ড অব অনার প্রদানকারী বীর মুক্তিযোদ্ধা মাহাবুব উদ্দিন আহমেদ বীর বিক্রম সহ বিভিন্ন জেলা হতে আগত মুক্তিযোদ্বা নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান বিপিএম-বার, পিপিএম-বার, জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ, পুলিশ সুপার মানিকগঞ্জ মোহাম্মদ গোলাম আজাদ খান,পিপিএম -বার সহ বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

স্বাধীনতার ৫০ বছরপূর্তি ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে এ দিনব্যাপী মিলনমেলায় স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পীসহ দেশের জনপ্রিয় শিল্পীরা সঙ্গীত পরিবেশন করেন।