নড়াইলে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসুচির মধ্যদিয়ে যথাযোগ্য মর্যাদায় পালিত

অন্যান্য এইমাত্র সারাদেশ

মো:রফিকুল ইসলাম,নড়াইলঃ
নড়াইলে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস বিভিন্ন কর্মসুচির মধ্যদিয়ে যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে। শনিবার (২৬মার্চ) ভোরে ৩১ বার তোপধ্বনির মধ্যদিয়ে দিবসের সুচনা হয়।কর্মসূচির মধ্যেছিলো সুর্যোদয়ের সাথে সাথে সকল প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তলন,বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পন,বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পমাল্য অর্পন,গণকবর জিয়ারত ও পুস্তবক অর্পন। বীর মুক্তিযোদ্ধাদের ফুলেল শুভেচ্ছা,শিক্ষার্থী,বিভিন্ন সংগঠনের শারীরিক কসরত ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা।


বিজ্ঞাপন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঐতিহাসিক নেতৃত্ব এবং সুবর্ণজয়ন্তীতে দেশের উন্নয়ন বিষয়ে আলোচনা সভা,মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র প্রদর্শন,বিশেষ মোনাজাত,হাসপাতাল,জেলখানা,শিশু পরিবার,পথশিশু সমুহে উন্নত মানের খাবার পরিবশেন।

মহিলাদের অংশগ্রহনে মুক্তিযুদ্ধভিত্তিক আলোচনা সভা ও সৌখিন ক্রীড়া প্রতিযোগিতা,প্রীতি ফুটবল ম্যাচ, সরকারি ও বেসরকারি ভবনে আলোকসজ্জা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান।

কর্মসূচিতে জেলা প্রশাসক মোহাম্মাদ হাবিবুর রহমান,পুলিশ সুপার প্রবীর কুমার রায়,সিভিল সার্জন ডা:নাছিমা অকতার,অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো:ফকরুল হাসান,অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শাস্বতী শীল,অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দেবাশিষ চৌধূরী,অতিরিক্ত পুলিশ সুপার এস এম কামরুজ্জামান,সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শওকত কবির প্রমূখ।

জেলা আওয়ামী-লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস,পৌর মেয়র আঞ্জুমান আরা,জেলা আওয়ামী-লীগের যুগ্ম-সাধারন সম্পাদক বাবুল কুমার সাহা,সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি নাঈম ভূঁইয়া,সাধারন সম্পাদক সির্দ্ধার্থ সিংহ পল্টুসহ বিভিন্ন শ্রেনীপেশার মানুষ উপস্থিত ছিলেন।

পরে নড়াইল জেলা শিল্পকলা একাডেমীতে বীর মুক্তীযোদ্ধাদের ফুল দিয়ে বরন করা এবং জাতীর পিতা বঙ্গবন্ধুর জিবনী ও বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উন্নয়ম মূলক কর্মকান্ড তুলে ধরেন।